ভিডিও

পোরশায় জনবল সংকটে সরকারি হাসপাতালে চিকিৎসাসেবা ব্যাহত

প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২৪, ০৮:০৩ রাত
আপডেট: ফেব্রুয়ারি ১১, ২০২৪, ০৮:০৩ রাত
আমাদেরকে ফলো করুন

পোরশা (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর পোরশায় স্বাস্থ্য খাতে জনবল সংকট তাকায় চিকিৎসাসেবা ব্যাহত হচ্ছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রগুলোতে প্রায় অর্ধ শতাধিক পদ শূন্য থাকায় চিকিৎসা নিতে আসা মানুষেরা ভোগান্তি পোহাচ্ছেন। পাশাপাশি জনবল সংকটে স্বাস্থ্য বিভাগের বিভিন্ন কর্মকান্ড ব্যাহত হচ্ছে।

জানা যায়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ উপজেলার বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্রে মঞ্জুরিকৃত ১৪২টি পদের মধ্যে বিভিন্ন পদে ৯০জন কর্মরত রয়েছেন।

পদশূন্য রয়েছে ৫২টি। যা মঞ্জুরীকৃত পদের ৩৭ শতাংশ। বাকি শূন্য পদগুলো হলো- উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১জন করে জুুনিয়র কনসালটেন্ট (মেডিসিন), জুুনিয়র কনসালটেন্ট (শিশু), জুুনিয়র কনসালটেন্ট (চক্ষু), জুুনিয়র কনসালটেন্ট (ইমনিটি), জুুনিয়র কনসালটেন্ট (চর্ম ও যৌন), জুুনিয়র কনসালটেন্ট (কার্ডিও.), আবাসিক মেডিকেল অফিসার, ইমার্জেন্সি মেডিকেল অফিসার, মেডিকেল অফিসার (ইনডোর), সহকারী ডেন্টাল সার্জন, মেডিকেল অফিসার (আয়ুর্বেদিক) ও ১জন প্যাথলোজিস্ট।

এছাড়াও ১জন করে এ্যানেসথেশিওলজিস্ট, ডাটা এন্ট্রি অপারেটর/পরিসংখ্যানবিদ, মেডিকেল টেকনোলজিস্ট (ডেন্টাল), ২জন উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার, ১জন করে ভান্ডার রক্ষক, জুনিয়র মেকানিক্স, ড্রাইভার, ২জন কম্পিউটার অপারেটর, ১জন করে ক্যাশিয়ার, স্বাস্থ্য পরিদর্শক, স্বাস্থ্য শিক্ষাবিদ, ২জন সহকারী স্বাস্থ্য পরিদর্শক, ৪জন স্বাস্থ্য সহকারী, ৬জন অফিস সহায়ক, ১জন নার্সিং সুপারভাইজার, ১জন করে সহকারী নার্স, ওয়ার্ড বয়, আয়া, মালী ও ৫জন পরিচ্ছন্নতাকর্মী।

অপরদিকে ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রগুলির মধ্যে পোরশা ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রে ১জন উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার।

নিতপুর ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রে ১জন উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার, নোনাহার ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রে ১জন মেডিকেল অফিসার, ঘাটনগর ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রে ১জন সহকারী সার্জন ও ১জন উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার পদ শুন্য রয়েছে। শূন্য থাকা পদগুলিতে জনবল নিয়োগ করলে পোরশা উপজেলার জনগণ শতভাগ স্বাস্থ্য সেবা পেতে পারে।

পোরশা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তৌফিক রেজা জানান, স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মকর্তা-কর্মচারীদের পদ শুন্য থাকায় চিকিৎসা সেবা ব্যাহত হচ্ছে এবং প্রশাসনিক কাজে বিঘ্ন ঘটছে। তিনি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সিভিল সার্জন নওগাঁ বরাবর পত্র দিয়েছেন বলেও জানান।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS