ভিডিও

পীরগঞ্জে আশ্রয়ণ প্রকল্পের ঘরগুলো দৃষ্টিনন্দন

প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২৪, ০৯:৫৫ রাত
আপডেট: ফেব্রুয়ারি ১২, ২০২৪, ০৯:৫৫ রাত
আমাদেরকে ফলো করুন

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি : রংপুরের পীরগঞ্জ উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য গড়ে উঠছে বিভিন্ন এলাকায় আশ্রয়ণ-২ প্রকল্পের ঘর। ইতোমধ্যে প্রকল্পের চতুর্থ পর্যায়ে প্রথম ধাপ পর্যন্ত নির্মাণ হয়েছে ৫২৫টি ঘর। যা ভূমিহীন ও গৃহহীনদের মাঝে হস্তান্তর করা হয়েছে। আশ্রয়ণ-২ প্রকল্পের চতুর্থ পর্যায়ের ২য় ধাপে ৩৭টি ঘর নির্মাণ হয়েছে। যার কয়েকটি হস্তান্তর করা হলেও অবশিষ্টগুলো প্রক্রিয়াধীন রয়েছে।

এদিকে চতুর্থ পর্যায়ে পঞ্চম ধাপে আরও ১০২টি ঘরের নির্মাণ কাজ চলমান রয়েছে। প্রতিটি ভূমিহীন ও গৃহহীন ২শতক জমি, টয়লেট ও রান্নাঘরসহ ২রুমের ঘর পাবেন। এছাড়াও বিদ্যুৎ সংযোগ ও পানি সরবরাহসহ পরিবারগুলোকে কর্মসংস্থানে বিভিন্ন প্রশিক্ষণ দিয়ে স্বাবলম্বী করার পৃথক উদ্যোগ নিয়েছে উপজেলা প্রশাসন। 
সরেজমিনে গিয়ে দেখা যায়, একের পর এক সারিবদ্ধভাবে দাঁড়িয়ে থাকা প্রকল্পের রঙিন ঘরগুলো দৃষ্টিনন্দন হয়ে উঠেছে। দূর থেকে দেখে মনে হয় ঘরগুলো নতুন কোনো শহরের ঠিকানা। উপজেলার মদনখালি ইউনিয়নের কাদিরাবাদের বাসিন্দা তাহেরা বেগম জানান, জায়গা-জমি নেই, নিজের ঘরও নেই, স্বামীও বেঁচে নেই। অসহায় হয়ে মেয়ের বাড়ির বারান্দায় আশ্রয় নিয়েছিলাম।

কোথাও কোন ঠাঁই না পেয়ে আশ্রয়ের ঘর পেতে উপজেলা প্রশাসনের নিকট আবেদন করি। পরে সরকারি অফিসে যোগাযোগের পর শেখ হাসিনার উপহার হিসেবে একটি ঘর বরাদ্দ পেয়েছি। ঘর পেয়ে আমি খুব-খুশি বাবা।

উপজেলা নির্বাহী অফিসার ইকবাল হাসান বলেন, আশ্রয়ণ প্রকল্পের ঘরগুলো সুন্দর করতে সবসময়ই তদারকি করে যাচ্ছি। প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ভূমিহীন ও গৃহহীন মানুষগুলো যাতে স্বাচ্ছন্দে সুন্দরভাবে ওই ঘরে জীবনযাপন করতে পারে সেই লক্ষ্যে কাজ করছে উপজেলা প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তারা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS