ভিডিও

বৃদ্ধা খুঁজে পেল তার আপন ঠিকানা

প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২৪, ১০:৫৬ রাত
আপডেট: ফেব্রুয়ারি ১২, ২০২৪, ১০:৫৬ রাত
আমাদেরকে ফলো করুন

চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের চিরিরবন্দরে পাওয়া বৃদ্ধা মোশরেফা ৪৮ ঘন্টা পর খুঁজে  পেল তার আপন ঠিকানা। জানা যায়, গত শনিবার উপজেলার ফতেজংপুর ইউনিয়নের চম্পাতলী বাজারে অবস্থান করছিলেন মানসিক রোগে আক্রান্ত বৃদ্ধা মোশরেফা (৫০)। তার কাছে পরিচয় জানতে চাইলে তিনি তার নাম মোছা. মোশরেফা স্বামী মৃত বরাত শাহ এবং মৌপুর এলাকায় তার বাড়ি বলে জানান।

এছাড়া তিনি আর বেশি কিছু জানাতে পারেননি। এ তথ্যের ভিত্তিতে তাৎক্ষণিক ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে এবং চিরিরবন্দর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান মোছা. লায়লা বানু ও সাংবাদিক এনামুল মবিন (সবুজ) বিভিন্ন স্থানে মুঠোফোনে যোগাযোগ করে তাদেরকে ওই বৃদ্ধার ছবি ও তথ্য পাঠিয়ে দিয়ে তার পরিচয় শনাক্তের চেষ্টা করেন।

অবশেষে তাদের প্রচেষ্টায় ও সহযোগিতায় বৃদ্ধা মোশরেফা ৪৮ ঘন্টা পর ফিরে পান তার আপন পরিবারের ঠিকানা ও সদস্যদের। দিনাজপুরের পার্বতীপুর উপজেলার বাসিন্দা মো. মোশারফ হোসেন ওই বৃদ্ধার পরিচয় শনাক্ত করেন।

গত শুক্রবার আনুমানিক রাত সাড়ে ১১টায় ওই বৃদ্ধাকে তার পরিবারের সদস্যদের হাতে তুলে দেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান মোছা. লায়লা বানু ও সাংবাদিক এনামুল মবিন (সবুজ)। এসময় উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান মোছা. লায়লা বানু চাদর ও একটি কম্বল বৃদ্ধা মোশরেফাকে উপহার প্রদান করেন।

এসময় তার পরিবারের সদস্যরা জানান, গত ৮ ফেব্রুয়ারি বৃদ্ধা মোশরেফা মেয়ে-জামাইয়ের বাড়িতে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয়ে যান। এরপর থেকে তাকে আর কোথাও খুঁজে পাওয়া যাচ্ছিল না।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS