ভিডিও

চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র কারবারির যাবজ্জীবন

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০২৪, ০৮:২৫ রাত
আপডেট: ফেব্রুয়ারি ১৩, ২০২৪, ০৮:২৫ রাত
আমাদেরকে ফলো করুন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জে একটি পিস্তল, একটি ওয়ান শ্যুটারগান, ৬ রাউন্ড পিস্তলের গুলি ও দুইটি পিস্তলের ম্যাগাজিন বিক্রির উদ্দেশ্যে নিজ হেফাজতে রাখার অপরাধে অস্ত্র আইনে দায়ের একটি মামলায় নাদিম আলী (২৪) নামে এক যুবককে যাবজ্জীবন এবং একই মামলার পৃথক আরেকটি ধারায় ৭ বছর কারাদন্ডের আদেশ দিয়েছেন স্পেশাল ট্রাইবুনাল।

আদেশে উল্লেখ করা হয়, এক ধারায় প্রদত্ত সাজা কার্যকরের পর অপর ধারায় প্রদত্ত সাজা ভোগ করতে হবে। আজ মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দুপুর সোয়া ১টার দিকে চাঁপাইনবাবগঞ্জের সিনিয়র স্পেশাল ট্রাইবুনাল-১ এর বিচারক মোহা: আদীব আলী আসামির উপস্থিতিতে আদেশ প্রদান করেন। দন্ডিত নাদিম চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার গোহালবাড়ী ইউনিয়নের সুরানপুর তিলোকি গ্রামের খাইরুল ইসলামের ছেলে।

মামলার এজাহার ও আদালত সূত্রে জানা যায় এবং রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) নাজমুল আজম বলেন, ২০২১ সালের ২৮ আগস্ট সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শাহাবাজপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ধোবড়া বাজার এলাকায় অভিযান চালায় চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্পের একটি দল। অভিযানে নাদিমের দেহ তল্লাশি করে ১টি পিস্তল, ১টি ওয়ান শ্যুটারগান, ৬ রাউন্ড গুলি ও ২টি ম্যাগজিন পাওয়া গেলে তাকে হাতে-নাতে আটক করা হয়।

এ ঘটনায় পরদিন নাদিমকে একমাত্র আসামি করে শিবগঞ্জ থানায় মামলা করেন চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্পের তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) হাফিজুর রহমান। ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর মামলার তদন্ত কর্মকর্তা (আইও) ও শিবগঞ্জ থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) মো. নুরুন্নবী নাদিমকে একমাত্র অভিযুক্ত করে মামলার চার্জশীট দাখিল করেন।

৭ জনের সাক্ষ্য, প্রমাণ ও শুনানী শেষে ট্রাইবুনাল নাদিমকে দোষী সাব্যস্ত করে রায় ঘোষণা করেন। আসামিপক্ষে মামলা পরিচালনা করেন এড. মো. ইসমাইল।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS