ভিডিও

ধুনটে ইউএনও’র নম্বর ক্লোন করে যুবলীগ নেতার দুই লাখ টাকা নিলো প্রতারক চক্র

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০২৪, ০৯:১৬ রাত
আপডেট: ফেব্রুয়ারি ১৩, ২০২৪, ০৯:১৬ রাত
আমাদেরকে ফলো করুন

ধুনট (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার ধুনট উপজেলা নির্বাহী অফিসারের সরকারি মোবাইল ফোন নম্বর ক্লোন করে ভিপি শেখ মতিউর রহমান নামের এক যুবলীগ নেতার দুই লাখ হাতিয়ে নিয়েছে প্রতারক চক্র। প্রতারকরা নগদ ও বিকাশ একাউন্টের মাধ্যমে দুই দফায় এই টাকা নেয়।

এ ঘটনায় আজ মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সকালে ধুনট উপজেলা যুবলীগের সভাপতি ভিপি শেখ মতিউর রহমান বাদি হয়ে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। তবে ওই অভিযোগে কোন আসামির নাম উল্লেখ নেই। ভিপি শেখ মতিউর রহমান উপজেলার রুদ্রবাড়িয়া গ্রামের আবুল হোসেন সেখের ছেলে।

অভিযোগ সূত্রে জানা যায়, ইউএনও’র সরকারি মোবাইল ফোন নম্বর থেকে সোমবার বিকেল সোয়া ৩টার দিকে ভিপি শেখ মতিউর রহমানের মোবাইলে ফোন করে জানানো হয় সরকারি এই নম্বরে কল রেকর্ড হয়। টাকার বিশেষ প্রয়োজন, তাই ব্যক্তিগত তিনটি বিকাশ নম্বর দিয়ে ওই নম্বরে এক লাখ টাকা পাঠাতে বলে প্রতারক চক্র।

প্রতারকের কথায় রাজি হয়ে যুবলীগ নেতা প্রথম দফায় ধুনট শহরের বিকাশ এজেন্টের মাধ্যমে ওই তিনিটি বিকাশ নম্বরে এক লাখ টাকা পাঠিয়ে দেন। প্রথম দফায় এক লাখ টাকা পাঠানো পর প্রতারক চক্র একই কৌশলে ফের এক লাখ টাকা দাবি করে। তিনি দ্বিতীয় দফায় তাৎক্ষণিকভাবে নগদ একাউন্টের মাধ্যমে আরো এক লাখ টাকা পাঠিয়ে দেন।

এ সময় আবারো একই কৌশলে আরো ৫০ হাজার টাকা চাওয়া হলে যুবলীগ নেতার সন্দেহ হয়। তখন উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে গিয়ে বুঝতে পারেন তিনি প্রতারণার শিকার হয়েছেন। তারপর থেকে প্রতারকের দেওয়া ওই ফোন নম্বরগুলো বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে ধুনট উপজেলা নির্বাহী অফিসার আশিক খান বলেন, যুবলীগ নেতা মতিউর রহমানের কাছে টাকা চাওয়া নম্বরের সাথে আমার সরকারি মুঠোফোন নম্বর মিল রয়েছে। প্রতারক চক্র মোবাইল ফোন নম্বরটি ক্লোন করে যুবলীগ নেতার কাছ থেকে টাকা হাতিয়ে নিয়েছে। এ বিষয়ে তাকে আইনের আশ্রয় নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  সৈকত হাসান বলেন, যুবলীগ নেতা ভিপি শেখ মতিউর রহমানের টাকা প্রতারণার বিষয়ে অভিযোগটি তদন্তের জন্য বগুড়া জেলা গয়েন্দা শাখায় (ডিবি) পাঠানো হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS