ভিডিও

দুপচাঁচিয়ার আমশট্ট শহিদ মিনারটির বেহাল দশা

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৪, ০৫:২৫ বিকাল
আপডেট: ফেব্রুয়ারি ১৪, ২০২৪, ০৫:২৫ বিকাল
আমাদেরকে ফলো করুন

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার গ্রামীণ পর্যায়ে প্রথম স্থাপিত আমশট্ট গ্রামের শহিদ মিনারটি দীর্ঘ দিন সংস্কার না করায় জরাজীর্ণ অবস্থায় বেহাল দশায় পড়ে রয়েছে। গত সোমবার উপজেলা নির্বাহী অফিসার জান্নাত আরা তিথির সভাপতিত্বে আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভায় বিষয়টি আলোচনায় আসে।

জানা গেছে, উপজেলার গ্রাম পর্যায়ে গোবিন্দপুর ইউনিয়নে নব্বই দশকে আমশট্ট হাট খোলায় একটি শহিদ মিনার নির্মাণ করা হয়। নব্বই দশক থেকে ওই গ্রামসহ আশেপাশের মানুষজন শহিদ ও আন্তর্জাতিক মার্তৃভাষা দিবসসহ স্বাধীনতা দিবস ও বিজয় দিবসে ওই শহিদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন।

শহিদ মিনার সংলগ্ন আমশট্ট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরাও এর গুরুত্ব সম্পর্কে জানতে পাড়ছে। দীর্ঘদিন যাবত শহিদ মিনারটি কোন সংস্কার না করায় বড় ধরনের ফাটল ধরেছে। বিভিন্ন স্থানে প্লাস্টার উঠে রড লো কঙ্কালের মতো বের হয়েছে।

আমশট্ট গ্রামের সাহিত্যিক প্রভাষক মতিয়ার রহমান দেওয়ান পলাশ, দেওয়ান আবু হেলালসহ আরো অনেকেই জানান, শহিদ মিনারটি নির্মাণের পর থেকে এখন কোন প্রকার সংস্কার না করায় বিভিন্ন স্থানে ফাটল ধরেছে, যা দ্রুত সংস্কার করা প্রয়োজন।

স্থানীয় ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন মল্লিক বলেন, গ্রামীণ পর্যায়ে প্রথম নির্মিত আমশট্ট শহিদ মিনারটি স্থানীয়দের কাছে ঐতিহ্য হিসেবে দাঁড়িয়ে রয়েছে। শহিদ মিনারটির নাজুক অবস্থায় পড়ে থাকায় গ্রামবাসী মর্মাহত। ইউনিয়ন পরিষদের রাজস্ব আয় থেকে শহিদ মিনারটি সংস্কার করা সম্ভব হচ্ছে না।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS