ভিডিও

বিশ্ব ভালবাসা দিবস

নওগাঁর আদালতে ৩৬টি প্রেম-ভালবাসা সংক্রান্ত মামলার শুনানি

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৪, ০৭:২১ বিকাল
আপডেট: ফেব্রুয়ারি ১৪, ২০২৪, ০৭:২১ বিকাল
আমাদেরকে ফলো করুন

নওগাঁ প্রতিনিধি : বিশ্ব ভালবাসা দিবস উপলক্ষে নওগাঁ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে। আজ বুধবার (১৪ ফেব্রুয়ারি) এ আদালতে কেবল প্রেম-ভালবাসা সংক্রান্ত মামলাগুলোরই শুনানি হতে দেখা গেছে। আদালতের বিজ্ঞ বিচারক জেলা ও দায়রা জজ মো. মেহেদী হাসান তালুকদার এমন উদ্যোগ গ্রহণ করেছেন।

এই আদালতে ৩৬টি মামলার শুনানি হয়েছে। আর এসব মামলার সবগুলোই প্রেম-ভালবাসাঘটিত। এদিন শুনানির জন্য আদালতে আসা যুগলদের 'লাভ ক্যান্ডি' দিয়ে শুভেচ্ছা জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) মকবুল হোসেন।

আদালতের বিচারক মেহেদী হাসান তালুকদার বেলা ১১টার দিকে এজলাসে বসে বিচারিক কার্যক্রম শুরু করেন। তিনি শুনানিতে উপস্থিত যুগলদের প্রেমে না জড়িয়ে নিজেদের ধর্মীয় অনুশাসন ও পিতা-মাতার আদেশ মেনে চলা, পড়াশোনা চালিয়ে যাওয়া, আত্মনির্ভরশীল হওয়া এবং শিক্ষিত হয়ে দেশ ও জাতির কল্যাণে কাজ করতে উদ্বুদ্ধ করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) মকবুল হোসেন বলেন, আজকে ভিন্ন মাত্রায় আদালত বসেছে। ট্রাইব্যুনালের অসম প্রেমে জড়ানো ও তা থেকে অভিভাবকদের অপহরণ এবং বিয়ের প্রলোভনে ধর্ষণের মামলাগুলো আজ শুনানির জন্য রাখা হয়। বিচারক সংশ্লিষ্টদের পড়াশুনার পাশাপাশি ধর্মীয় মূল্যবোধে ও গুরুজনদের আদেশ-নিষেধ মেনে চলার উপদেশ দেন।

নওগাঁ জেলা আইনজীবী সমিতির সভাপতি রফিকুল ইসলাম বাচ্চু বলেন, আসলে মামলাগুলো ভিন্ন ভিন্ন দিনে শুনানি করলে বিচারক সবাইকে একই উপদেশ দিতে পারতেন না। মামলাগুলো একইদিনে শুনানির উদ্যোগ নিয়ে ব্যতিক্রমী সিদ্ধান্ত নিয়েছেন। চমৎকার একটি উদ্যোগ গ্রহণ করেছেন বিচারক।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS