ভিডিও

চরম অবহেলায় শহিদ মিনার

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৪, ০৮:৫৮ রাত
আপডেট: ফেব্রুয়ারি ১৪, ২০২৪, ০৮:৫৮ রাত
আমাদেরকে ফলো করুন

গাইবান্ধা জেলা প্রতিনিধি : গাইবান্ধা সদর উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের হাটলক্ষ্মীপুরের শহিদ মিনার চরম অনাদর অবহেলায়। শহিদ মিনারের জায়গা অবৈধ দখলমুক্ত করে জন্য সংস্কারের জন্য সদর উপজেলার নির্বাহী অফিসারের কাছে আবেদন জানিয়েছেন এলাকাবাসী।

স্থানীয় বিশিষ্ট ব্যক্তিদের সমন্বয়ে গঠিত কমিটি হাটলক্ষ্মীপুরের কাঁচাবাজারে ১৯৯৭ সালে শহিদ মিনারটি স্থাপন করে। এই শহিদ মিনারে শ্রদ্ধার নিদর্শন স্বরূপ বিভিন্ন জাতীয় দিবসে পুষ্পমাল্য অর্পণ করা হতো। এখানে সাংস্কৃতিক অনুষ্ঠান ও সভা সমাবেশ অনুষ্ঠিত হতো।

সংস্কারের অভাবে শহিদ মিনারের অবকাঠামো খসে পড়ছে। অন্যদিকে সুযোগ সন্ধানীরা এর জায়গা দখল করেছে। সভাসমাবেশ ছাড়াও মহান শহিদ দিবসে শ্রদ্ধা জানাতেও সমস্যা হচ্ছে। শহিদ মিনারের প্রতি অনাগ্রহী হয়ে পড়ছে স্থানীয় নতুন প্রজন্মের শিক্ষার্থীরা।

তারা আমাদের শহিদ দিবস, স্বাধীনতা দিবসসহ জাতীয় দিবসে শ্রদ্ধা জানাতে ভুলে যাচ্ছে। বর্তমানে শহিদ মিনারটি প্রায় পরিত্যক্ত হয়ে পড়েছে। শহিদ মিনারের প্রতি জনসাধারণ ও শিক্ষার্থীদের সম্মান, শ্রদ্ধা অক্ষুন্ন্ন রাখতে জরুরিভাবে সংস্কারের দাবি জানিয়েছে ঐ এলাকার জনগণ।

জানা যায় সদর উপজেলা নির্বাহী অফিসার শহিদ মিনারের জায়গা অবৈধ দখলমুক্ত করতে সহকারী কমিশনারকে (ভূমি) নির্দেশ দিয়েছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS