ভিডিও

রংপুরে ৭৩ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ৬ জনের বিরুদ্ধে দুদকের মামলা

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৪, ১০:৫৫ রাত
আপডেট: ফেব্রুয়ারি ১৪, ২০২৪, ১০:৫৫ রাত
আমাদেরকে ফলো করুন

রংপুর প্রতিনিধি : স্বাক্ষর জাল, ভূয়া নিবন্ধন সনদ দাখিল করে সরকারি অর্থ আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় রংপুর দু’টি মামলা দায়ের করেছেন।

স্বাক্ষর জাল করে ৩০ লাখ ৪৭ হাজার ৫শ’ টাকা আত্মসাতের অভিযোগে গাইবান্ধা জেলার সাঘাটা উপজেলার জুমারবাড়ি ইউনিয়ন পরিষদের সচিব আব্দুস সাত্তার প্রধানের বিরুদ্ধে গত ৩১ জানুয়ারি মামলাটি দায়ের করেন দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় রংপুরের সহকারী পরিচালক বেলাল হোসেন তাদের কার্যালয়ে এই মামলাটি দায়ের করেন।

অপরদিকে ভূয়া নিবন্ধন সনদ দাখিল করে গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলার ভুরারঘাট এমইউ বহুমূখি দাখিল (ডিগ্রি) মাদ্রাসায় শিক্ষক হিসেবে নিয়োগ প্রাপ্ত হয়ে পরস্পরের যোগসাজসে সরকারি ৪২ লাখ ৭৪ হাজার ৫৮০ টাকা আত্মসাতের অভিযোগে একই উপজেলার মো. সাখাওয়াত হোসেন, আতিকুর রহমান, মোবাশ্বেরা মাহমুদা, নাজমা বেগম ও দিল আফরোজের বিরুদ্ধে গত ৩১ জানুয়ারি মামলা করেন দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় রংপুরের সহকারী পরিচালক হোসাইন শরীফ তাদের কার্যালয়ে এই মামলাটি দায়ের করেন।

মামলার বিবরণে জানা যায়, গাইবান্ধা জেলার সাঘাটা উপজেলার জুমারবাড়ি ইউনিয়ন পরিষদের সচিব আব্দুস সাত্তার প্রধান দায়িত্বে থাকা অবস্থায় এলজিএসপি-৩ প্রকল্পের কাজ চলাকালে ২০১৯ থেকে ২০২১ সাল পর্যন্ত ৪৩টি চেকের মাধ্যমে স্বাক্ষর জাল করে ৩০ লাখ ৪৭ হাজার ৫শ’ টাকা আত্মসাত করেন।

অন্যদিকে ভূয়া নিবন্ধন সনদ দাখিল করে গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলার ভুরারঘাট এম ইউ বহুমুখী দাখিল (ডিগ্রি) মাদ্রাসার ৫ শিক্ষক নিয়োগ প্রাপ্ত হয়ে পরস্পরের যোগসাজসে ২০০৯ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত বেতন ভাতা বাবদ ৪২ লাখ ৭৪ হাজার ৫৮০ টাকা উত্তোলন করে আত্মসাত করেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS