ভিডিও

ভূরুঙ্গামারীতে সমলয়ে পদ্ধতিতে চাষাবাদে কৃষকদের আগ্রহ বাড়ছে

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০২৪, ০৬:২৯ বিকাল
আপডেট: ফেব্রুয়ারি ১৫, ২০২৪, ০৬:২৯ বিকাল
আমাদেরকে ফলো করুন

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে রাইস ট্রান্সপ্লান্টারের মাধ্যমে একদিনে দেড়শ’ বিঘা জমিতে লাগানো হলো বোরো ধানের চারা। গতকাল বুধবার দুপুরে উপজেলার আন্ধারিঝাড় ইউনিয়নে ২০২৩-২৪ অর্থবছরে রবি মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলা কৃষি বিভাগের উদ্যোগে সমলয়ে চাষাবাদ প্রদর্শনীর উদ্বোধন করা হয়।

কৃষিকে আধুনিক ও যান্ত্রিকীকরণ এবং স্মার্ট কৃষক গঠনে সমলয়ে চাষাবাদ পদ্ধতিতে ধানের চারা রোপণের স্থানীয় কৃষকদের সচেতন করতে আনুষ্ঠানিকভাবে কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। এর আগে উপজেলা নির্বাহী অফিসার গোলাম ফেরদৌসের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান নুরুন্নবী চৌধুরী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ি কুড়িগ্রামের প্রশিক্ষণ অফিসার কৃষিবিদ ড. মামুনুর রহমান, ওসি রুহুল আমিন, প্রেস ক্লাবের সভাপতি আনোয়ারুল হক ও উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আপেল মাহমুদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আব্দুল জব্বার।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS