ভিডিও

বগুড়ার বাজারে কমছেই না পেঁয়াজের দাম

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০২৪, ১০:১৩ রাত
আপডেট: ফেব্রুয়ারি ১৬, ২০২৪, ০১:১৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : বগুড়ার বাজারে কমছেই না পেঁয়াজের দাম। এছাড়াও বাড়তি দামেই বিক্রি হচ্ছে মুরগি ও ডিম। তবে কিছুটা কমেছে সবজির দাম। আজ বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বগুড়া শহরের বিভিন্ন বাজার ঘুরে দেখা যায়, প্রতিকেজি পেঁয়াজ খুচরাতে ১২০ ও পাইকারিতে ১১০ টাকায় বিক্রি হচ্ছে।

প্রতিকেজি আলু ৩০/৪০, বেগুন ৪০/৬০, কাঁচামরিচ ৪০/৫০, ফুলকপি ১৫/২০, টমাটো ও মিষ্টিলাউ ৩০, ছিম ৪০/৬০, মুলা ও গাজর ২০, শসা ও মরটশুটি ৮০, করলা ১২০, আদা ২০০, রসুন ২০০ থেকে ২৬০ টাকায় বিক্রি হচ্ছে।

বগুড়া শহরের ফতেহ আলী বাজারে প্রতিকেজি ব্রয়লার মুরগি বাড়তি দাম ২০০ টাকা, ককরেল মুরগি ২৮০ এবং দেশি মুরগি ৫০০ টাকায় বিক্রি বেচাকেনা হতে দেখা যায়। ফার্মের মুরগির প্রতি হালি ডিম ৪৪ থেকে ৪৫ টাকায় বিক্রি হতে দেখা যায়।

গরুর মাংসের কেজি ৭০০ থেকে ৭৫০ এবং খাসির মাংসের কেজি ১১শ’ টাকা। এই বাজারে দেড় থেকে দুই কেজি ওজনের প্রতিকেজি রুই মাছ ২৬০ থেকে ৩২০ এবং তিন ওজনের কাতল মাছ ২৫০ থেকে ৩শ’ টাকায় বেচাকেনা হচ্ছে। এছাড়াও প্রতিকেজি পাবদা মাছ ৪২০ থেকে ২৮০, টেংরা ৪০০ থেকে ৬০০, শিং মাছ ৩০০ থেকে ৬০০ টাকায় বিক্রি হতে দেখা যায়।

অপরদিকে প্রতিকেজি চিনি ১৩৬ থেকে ১৪০, ছোলা মানভেদে ৮৮ থেকে ৯৫, মসুরের ডাল ১০৫ থেকে ১৪০ টাকায় বিক্রি হচ্ছে। প্রতিকেজি খোলা আটা ৪৪ থেকে ৪৫ এবং প্রতি এক কেজির প্যাকেট আটা বিক্রি হচ্ছে ৫০ থেকে ৫২ টাকায়। বোতলজাত এক লিটার তেলের দাম পড়ছে ১৬৮ টাকা এবং পাঁচ লিটার তেল বিক্রি হচ্ছে ৮১০ টাকায়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS