ভিডিও

স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে তরুণ প্রজন্মকে বিজ্ঞান মনস্ক হতে হবে: পীরগঞ্জে স্পিকার

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০২৪, ১০:২৮ রাত
আপডেট: ফেব্রুয়ারি ১৬, ২০২৪, ১০:২৮ রাত
আমাদেরকে ফলো করুন

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি: পীরগঞ্জ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে হলে তরুণ প্রজন্মকে বিজ্ঞান মনস্ক হতে হবে। বর্ণাঢ্য কর্মময় জীবনের অধিকারী ড. ওয়াজেদ মিয়া তরুণ প্রজন্মের কাছে একজন অনুসরণীয় ব্যক্তিত্ব। তরুণ প্রজন্ম ওয়াজেদ মিয়ার আত্মজীবনীসহ লিখিত গ্রন্থগুলো পড়লে বিজ্ঞানসহ বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখতে সক্ষম হবে।

আজ শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় পীরগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার ইকবাল হাসানের সভাপতিত্বে বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার ৮২তম জন্মবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।

স্পিকার বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় থেকেই ড. ওয়াজেদ মিয়া ছাত্র রাজনীতিতে সম্পৃক্ত হন। স্বাধীনতা সংগ্রামসহ পরবর্তী সময়ের রাজনৈতিক প্রেক্ষাপটে তার গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। তিনি বলেন, ড. ওয়াজেদ মিয়ার মত আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন এক পরমাণু বিজ্ঞানীকে পেয়ে পীরগঞ্জবাসী গর্বিত। 

স্পিকার আরও বলেন, রংপুরে অবস্থিত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের অধীনে ড. ওয়াজেদ রিসার্চ ইনস্টিটিউট প্রতিষ্ঠা করা হয়েছে। ড. ওয়াজেদের নামে রংপুরে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ প্রতিষ্ঠিত হয়েছে। ঢাকার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এম এ ওয়াজেদ মিয়া বিজ্ঞান গবেষণা কেন্দ্র প্রতিষ্ঠা করা হয়েছে। ড. ওয়াজেদ মিয়ার আদর্শ ও দর্শন বিজ্ঞানমনস্ক তরুণ প্রজন্মের জন্য অনুকরণীয়।

এর আগে স্পিকার দুইদিনের সফরে এসে শুক্রবার দুপুরে পীরগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ)-এর নতুন ভবন উদ্বোধন করেন। এরপর তিনি পীরগঞ্জ উপজেলার মদনখালী ইউনিয়নের খালাশপীর দারুল হুদা মাদ্্রাসা মাঠে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ করেন।

এসময় তিনি বলেন, আপনাদের সমস্যার কথা আমরা শুনবো, আপনাদের সমস্যা সমাধানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কাজ করে যাচ্ছে। তিনি পীরগঞ্জবাসীর উদ্দেশে বলেন, যে সকল সমস্যা পীরগঞ্জে রয়েছে এবং ভোটের আগে আপনাদের কাছে যেসব সমস্যার কথা শুনেছি সেগুলো বাস্তবায়নে ইতোমধ্যে কাজ শুরু করা হয়েছে।

এ সময় রংপুরের জেলা প্রশাসক মোবাশ্বের হাসান, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক নুরুল আমিন রাজা,  সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীম, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হাসান, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মেহেদি হাসান সিদ্দিকি রনি, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক যুবলীগ নেতা মাজহারুল আলম মিলন, উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর মোহাম্মদ মন্ডল, ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মন্ডল মিলন, রওশন আরা আলম রীনা, মদনখালি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শামসুল আলম, চেয়ারম্যান নুর মোহাম্মদ মঞ্জু, টুকুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও চেয়ারম্যান আতাউর রহমান মন্ডল, রায়পুর ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রিপন চৌধুরী, চেয়ারম্যান সাইদুর রহমান দুলাল চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS