ভিডিও

৪৮ বছর পর আদালতের রায়ে জমি পেলেন হাফেজ হেলাল

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২৪, ০৭:৪৬ বিকাল
আপডেট: ফেব্রুয়ারি ১৭, ২০২৪, ০৭:৪৬ বিকাল
আমাদেরকে ফলো করুন

নওগাঁ প্রতিনিধি : দীর্ঘ ৪৮ বছর পর আদালতের রায়ে জমি পেলেন নওগাঁ সদর উপজেলার দুবলহাটি বাজারের মকবুল হোসেন সরদারের ছেলে হাফেজ মো. আল হেলাল। গতকাল শুক্রবার বিকেলে আদালতের নির্দেশে জারিকারক জমির মালিকানা বুঝে দেন।

জানা যায়, নওগাঁ সদর উপজেলার দুবলহাটি বাজারের আব্দুস সোবহান ও গিয়াস উদ্দিন মোল্লার কাছ থেকে হাফেজ মো. আল হেলালের বাবা মকবুল হোসেন সরদার ১৯৭৫ সালে ১৪৪ ও ৭০৮ নং দাগে ৩৩ শতক জমির মধ্যে ১৮ শতক জমি কিনে নেন।

এরপর অপর খতিয়ানে ২০১৬ সালে দুবলহাটি ছোট রাজার নাতী শ্রী রবীন্দ্রনাথ রায় চৌধরীর কাছ থেকে ওই ৩৩ শতকের সাড়ে ৭ শতক জমি কিনে নেন হাফেজ মো. আল হেলাল। নিজ সম্পত্তিতে বাবা ও ছেলে বসবাস করতে থাকলে কতিপয় লোক বাধা প্রদান করলে তারা বাধ্য হয়ে ২০১৬ সালে আদালতে মামলা দায়ের করেন। দীর্ঘদিন মামলা চলমান থেকে গত ২০২৩ সালের ৯ নভেম্বর মকবুল ও তার ছেলে হেলাল মামলার ডিগ্রি পান।

 সেখানে বাদি ও বিবাদি উভয়ের নথি তলবসহ মামলার নিস্পত্তি করেন নওগাঁ সদর সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক কুদরাত-ই-খোদা। এরপর গত ৭ ফেব্রুয়ারি জমিটির ডিগ্রি কার্যকরের আদেশ জারির মাধ্যমে জমির আসল মালিক হাফেজ মো. আল হেলালকে সাড়ে ৭ শতক জমিটি বুঝে দেওয়ার নির্দেশ দেন। পরে গত শুক্রবার বিকেলে জমির আসল মালিককে সাড়ে ৭ শতক জমি বুঝে দেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS