ভিডিও

গাবতলীতে বিলুপ্তপ্রায় বিরল প্রজাতির তক্ষকসহ এক ব্যক্তি গ্রেফতার

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২৪, ০৯:২২ রাত
আপডেট: ফেব্রুয়ারি ১৯, ২০২৪, ০৯:২২ রাত
আমাদেরকে ফলো করুন

গাবতলী (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার গাবতলীতে  গোপন সংবাদের ভিত্তিতে গাবতলী মডেল থানা পুলিশ প্রায় বিলুপ্ত ও বিরল প্রজাতির তক্ষকসহ লেবু মিয়া (৫৫) নামের ব্যক্তিকে গ্রেফতার করেছে। বন্যপ্রাণী চোরাকারবারিদের কাছে এই তক্ষকের দাম প্রায় ১ কোটি টাকা হতে পারে বলে জানান, সিনিয়র সহকারী পুলিশ সুপার (গাবতলী সার্কেল) নিয়াজ মেহেদী ও থানার ওসি আবুল কালাম আজাদ।

গতকাল রোববার রাত সাড়ে ৯টার দিকে গাবতলী পৌরসভাধীন ২নং ওয়ার্ডের পূর্বপাড়া গ্রামের মৃত শামসুল ফকিরে ছেলে লেবু মিয়ার বাড়ি  থেকে তক্ষকসহ তাকে  গ্রেফতার করা হয়। তক্ষকটির দৈর্ঘ্য অনুমান ১১ইঞ্চি এবং ওজন ২০০গ্রাম।

সিনিয়র সহকারী পুলিশ সুপার (গাবতলী সার্কেল) নিয়াজ মেহেদী ও থানার ওসি আবুল কালাম আজাদ আরও জানান, গোপন সংবাদের ভিত্তিতে গাবতলী পৌরসভাধীন ২নং ওয়ার্ডের পূর্বপাড়া গ্রামে লেবু ফকিরের বাড়িতে বিপন্ন প্রজাতির তক্ষক চড়া মূল্যে কেনা-বেচা হচ্ছে এমন সংবাদ  পেয়ে পুলিশ লেবু মিয়ার বাড়িতে যায়।

পুলিশের উপস্থিতি টের পেয়ে ওই বাড়ি থেকে বেশ কয়েক জন পালিয়ে গেলেও লেবু মিয়াকে ১টি তক্ষক সাদৃশ্য বন্যপ্রাণীসহ আটক করা হয়। লেবু মিয়াকে তক্ষকের বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে সে কোন সন্তোষজনক জবাব দিতে পারেনি।

তখন খাচাসহ তক্ষকটি জব্দ করা হয়। লেবু মিয়াকে আজ সোমবার (১৯ ফেব্রুয়ারি) আদালতে পাঠানো হয়েছে এবং আদালতের অনুমতি সাপেক্ষে তক্ষকটি বন বিভাগের কাছে হস্তান্তরের প্রক্রিয়া করা হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS