ভিডিও

পঞ্চগড়-বাংলাবান্ধা মহাসড়কের ওপর বালু-পাথর ব্যবসা, দুর্ঘটনার আশঙ্কা

প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২৪, ০৯:৫৬ রাত
আপডেট: ফেব্রুয়ারি ২০, ২০২৪, ০৯:৫৬ রাত
আমাদেরকে ফলো করুন

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি : পঞ্চগড়-বাংলাবান্ধা মহাসড়কের ওপর বালু-পাথরের স্তুপ করে ট্রাক-লোড-আনলোড ব্যবসা। জনদুর্ভোগসহ সড়ক দুর্ঘটনার আশঙ্কা।

আজ মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) পঞ্চগড়-বাংলাবান্ধা ব্যস্ততম ৬০ কিলোমিটার মহাসড়কের দু’ধারে একাধিক স্থানে বালু পাথরের স্তুপ করা হয়েছে। সরেজমিন গিয়ে দেখা যায় জগদল বাজারের পাশে চৈতন্যপাড়া, ঠুটাপাগরী, বোর্ডবাজার, দশমাইল, ভজনপুর নিজবাড়ী, জেমকন খাম্বা লিমিটেড, বুড়াবুড়ি বাজার, দরগাসিং থেকে খয়খাটপাড়া, রণচন্ডি বিজিবি ক্যাম্প, ভাদ্রুবাড়ী, ইসলামপুর দগরবাড়ি নামকস্থানে সড়কের ওপর হাইওয়ে পুলিমের সামনে বালু-পাথরের স্তুপ থেকে দিন-রাতে ট্রাক লোড-আনলোডিং করে জমজমাট ব্যবসা করছে।

এছাড়া বুড়াবুড়ি বাজার, ভজনপুর বাজার ও তিরনইহাট-বাংলাবান্ধা দালাল অফিসের সামনে সড়কের দু’পাশে লোড-আনলোডের ট্রাকের দীর্ঘ লাইন। সারিবদ্ধ সড়কের দু’পাশে দাঁড়িয়ে থাকা ট্রাক দেখলে মনে হয় মহাসড়কটি যেনো ট্রাক স্ট্যান্ড পরিণত হয়েছে। সড়কের ওপর বালু-পাথর লোড-আনলোডিংসহ দাঁড়িয়ে থাকা ট্রাকের কারণে জনসাধারণ ও স্কুলগামী ছাত্র-ছাত্রীসহ ছোট যানবাহনের চলাচলে ভীষণ দুর্ভোগ পোহাতে হয়। সড়কের ওপর বালু-পাথর লোড-আনলোডিং করায় ধুলোবালি বাতাসে উড়ে জনসারণের চোখে মুখে পড়ছে।

ট্রাকের দীর্ঘ লাইন থাকায় ছোট যানবাহনগুলো চলাচলে নানামুখী সমস্যার পাশাপাশি ছোট বড় দুর্ঘটনার শিকার হচ্ছে। তেঁতুলিয়া হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মো. জাকির হোসেন বলেন, হাইওয়ে পুলিশ টহলের সময় সড়কের ওপর কোন ট্রাক লোড-আনলোডিং করে না।

পাথর-বালু ব্যবসায়ীরা রাতের আঁধারে সড়কের ধারে পাথর ফেলে স্তুপ করছে। হাইওয়ে পুলিশ টহলে থাকাবস্থায় ব্যবসায়ীদের সড়কের ওপর থেকে পাথর-বালু সরায়ে নেওয়ার জন্য বলা হচ্ছে। কিন্তু কোনভাবেই বিষয়টি দমানো যাচ্ছে না।

এব্যাপারে পঞ্চগড় সড়ক ও জনপথ বিভাগ (সওজ) এর উপ-সহকারী প্রকৌশলী মো. জহুরুল ইসলাম বলেন, পঞ্চগড়-বাংলাবান্ধা মহাসড়কের দু’পাশে পাথর-বালু ব্যবসায়ীদের একাধিকবার অপসারণের জন্য নোটিশ দেয়া হয়েছে। কিন্তু নোটিশ পাওয়ার পরও মানছে না। এখন জেলা প্রশাসনের পক্ষ থেকে আইনি সহযোগিতা পেলে সড়কের ধারে অবৈধ পাথর-বালু ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS