ভিডিও

ফুলবাড়ীতে বিজিবি’র হাতে জব্দকৃত ৮ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস

প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২৪, ১০:৪৮ রাত
আপডেট: ফেব্রুয়ারি ২০, ২০২৪, ১০:৪৮ রাত
আমাদেরকে ফলো করুন

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের ফুলবাড়ীস্থ ব্যাটালিয়ন (২৯ বিজিবি) এবং দিনাজপুর ব্যাটালিয়নের (৪২ বিজিবি) মাদক বিরোধী অভিযানে আটককৃত ৭ কোটি ৫৯ লাখ ৩৬ হাজার ৪৪৬ টাকা মূল্যের অবৈধ মাদকদ্রব্য ধ্বংস করা হয়েছে।

আজ মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৩টায় ফুলবাড়ীস্থ ব্যাটালিয়ন (২৯ বিজিবি) সদর দপ্তরের অধিনায়ক লেঃ কর্নেল এ বি এম জাহিদুল করিম এর সার্বিক ব্যবস্থাপনায় মাদক ধ্বংসকরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর রিজিয়ন এর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার শফিকুজ্জামান, পিএসসি।

আরও উপস্থিত ছিলেন কর্নেল রাশেদ আসগর, পিএসসি, জি, সেক্টর কমান্ডার, দিনাজপুর, লেঃ কর্নেল মোঃ আহসান উল ইসলাম, পিএসসি, অধিনায়ক, দিনাজপুর ব্যাটালিয়ন (৪২ বিজিবি), বিজিবি'র উর্ধ্বতন কর্মকর্তাগণ,জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধিসহ প্রশাসনের কর্মকর্তা,মিডিয়া ব্যক্তিবর্গ এবং ফুলবাড়ী ব্যাটালিয়নের অন্যান্য অফিসার ও সকল স্তরের বিজিবি সদস্যগণ।

বিজিবি সূত্রে জানা যায়,ফুলবাড়ী ব্যাটালিয়ন দিনাজপুর এবং ঠাকুরগাঁও জেলার সীমান্ত এলাকায় ফুলবাড়ী ব্যাটালিয়ন (২৯ বিজিবি) এবং দিনাজপুর ব্যাটালিয়ন (৪২ বিজিবি) এর বিজিবি সদস্যরা সীমান্ত রক্ষার পাশাপাশি চোরাচালান বিরোধী অভিযানের অংশ হিসেবে মাদক নির্মূলের জন্য প্রধানমন্ত্রীর প্রদত্ত ‘জিরো টলারেন্স’ নীতি নিশ্চিত কল্পে বিজিবি বদ্ধপরিকর।

বিজিবি সদস্যরা অত্যন্ত প্রতিকূল পরিবেশে জীবনের ঝুঁকি নিয়ে মাদক নির্মূল অভিযান পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় ফুলবাড়ী ব্যাটালিয়ন (২৯ বিজিবি) কর্তৃক গত ১৬ ডিসেম্বর ২০২২ হতে ৩১ জানুয়ারি ২০২৪ পর্যন্ত এবং দিনাজপুর ব্যাটালিয়ন (৪২ বিজিবি) কর্তৃক গত ১১ মে ২০২২ হতে ৩১ জানুয়ারি ২০২৪ পর্যন্ত মালিকবিহীন অবস্থায় আটককৃত বিপুল পরিমাণ মাদকদ্রব্য ফুলবাড়ী ব্যাটালিয়ন (২৯ বিজিবি) এর প্রশিক্ষণ মাঠে ধ্বংস করা হয়।

ধ্বংসকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৭,৫৯,৩৬,৪৪৬ টাকা। ধ্বংসকৃত মাদকদ্রব্যের মধ্যে উল্লেখ্যযোগ্য ছিল ফেন্সিডিল, এমকেডিল, গাঁজা, বিদেশি ও দেশি মদ, নেশা জাতীয় ইনজেকশন, নেশা জাতীয় ট্যাবলেট, হেরোইন, যৌন উত্তেজক সিরাপ, বাংলাদেশি মদ তৈরির ট্যাবলেট, মদ তৈরির পাউডার, ভারতীয় পাতার বিড়ি ইত্যাদি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS