ভিডিও

সাঘাটা, মিঠাপুকুর ও সাপাহারে ৬২ ভুয়া পরীক্ষার্থীর সাজা

প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২৪, ১০:৫২ রাত
আপডেট: ফেব্রুয়ারি ২০, ২০২৪, ১০:৫২ রাত
আমাদেরকে ফলো করুন

করতোয়া ডেস্ক : চলতি এসএসসি ও দাখিল পরীক্ষায় আজ মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) গাইবান্ধার সাঘাটা, রংপুরের মিঠাপুকুর ও নওগাঁর সাপাহারে ৬২ ভুয়া পরীক্ষার্থীকে সাজা প্রদান করা হয়েছে। এদের মধ্যে সাঘাটায় ২ জন, মিঠাপুকুরে একজন ও সাপাহারে ৫৯ ভুয়া পরীক্ষার্থী রয়েছে।

প্রতিনিধিদের পাঠানো খবর-  
সাঘাটা (গাইবান্ধা) : চলতি দাখিল পরীক্ষায় প্রক্সি দেওয়ার সময় গাইবান্ধার সাঘাটায় শফিকুুল (২১) ও মোমিন মিয়া (২৩) নামে  দুই যুবককে আটক করা হয়েছে। আজ মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে পরীক্ষা চলাকালে উপজেলার বোনারপাড়া এম ইউ সিনিয়র মাদ্রাসা কেন্দ্র থেকে সাঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মমতা জুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

আটককৃতরা হলো- উপজেলা  মথরপাড়া গ্রামের  শফিকুল ইসলাম  ও  মোমিন মিয়া। ওসি জানান, আজ মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে বোনারপাড়া এম ইউ সিনিয়র মাদ্রাসা কেন্দ্রে আরবি দ্বিতীয় পত্র বিষয়ে দাখিল পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছিল।

এ সময় মথরপাড়া দাখিল মাদ্রাসার ছাত্র  মানিক মিয়া ও রাকিব মিয়া নামে দুই পরীক্ষার্থীর পরিবর্তে মোমিন ও শফিকুল ইসলাম পরীক্ষয় অংশ নেয়। আজ মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) এখবর লেকা পর্যন্ত আটককৃতদের বিরুদ্ধে থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছিল।

মিঠাপুকুর (রংপুর) : এসএসসি পরীক্ষা কেন্দ্রে একজন পরীক্ষার্থীর পরিবর্তে পরীক্ষা দেওয়ার অপরাধে ভ্রাম্যমাণ আদালতে সাকিবুল হাসান নামে একজন শিক্ষার্থীকে এক মাসের কারাদন্ড দিয়ে জেলে পাঠানো হয়েছে।

ঘটনাটি ঘটেছে আজ মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) রংপুরের মিঠাপুকুর উপজেলার রাণীপুকুর স্কুল ও কলেজ কেন্দ্রে। সাজাপ্রাপ্ত সাকিবুল হাসান মানিকগঞ্জ জেলা থেকে মিঠাপুকুর উপজেলার রাণীপুকুর স্কুল ও কলেজ কেন্দ্রে প্রক্সি দিতে এসেছিল।

ভ্রাম্যমাণ আদলত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিকাশ চন্দ্র বর্মন। সাজাপ্রাপ্ত সাকিবুল হাসান  মানিকগঞ্জ জেলার পারুলিয়া দৌলতপুর এলাকার আনছার আলীর ছেলে। প্রকৃত পরীক্ষার্থী আব্দুল কাদের সুজন বলদীপুকুর এলাকার ফকির শেখের ছেলে।

সাপাহার( নওগাঁ) : নওগাঁর সাপাহার সরফতুল্লাহ ফাযিল মাদরাসা কেন্দ্রে চলমান দাখিল পরীক্ষায় ৮টি ননএমপিও  মাদ্রাসা থেকে পরীক্ষায়  অংশগ্রহণ করা মোট ৫৯ জন ভূয়া পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। কেন্দ্র সচিব মাওলানা মোসাদ্দেক হোসেন এ তথ্য নিশ্চিত  করেছেন।

তিনি জানান, পরীক্ষা চলাকালীন পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করে তিনি কয়েকজন পরীক্ষার্থীর প্রবেশ পত্রে ছবির গরমিল দেখে সন্দেহ হলে বিষয়টি সাপাহার উপজেলা নির্বাহী অফিসার মো: মাসুদ হোসেনকে জানান। এরপর নির্বাহী অফিসার এসে কেন্দ্র সচিবসহ গোটা কেন্দ্রে তল্লাশি চালিয়ে ৫৯ পরীক্ষার্থীকে ভুয়া শনাক্ত করে  বহিষ্কার করা হয়।

এবিষয়ে সাপাহার উপজেলা নির্বাহী অফিসার মাসুদ হোসেন এক প্রেসব্রিফিংএ বলেন যে, বহিষ্কৃত ৫৯ পরীক্ষার্থী ভুয়া। তাদেরকে বহিষ্কার করা হয়। তবে যে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান এর সাথে জড়িত সে সব শিক্ষাপ্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS