ভিডিও

বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিপণন) রংপুর আঞ্চলিক কার্যালয়ে জনবল সংকট

প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২৪, ০৮:৪৮ রাত
আপডেট: ফেব্রুয়ারি ২১, ২০২৪, ০৮:৪৮ রাত
আমাদেরকে ফলো করুন

রংপুর প্রতিনিধি : বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন বিএডিসি (বিপণন) রংপুর আঞ্চলিক কার্যালয়ে জনবল সংকট থাকার কারণে সেখানকার কর্মকর্তা ও কর্মচারীরা বীজ ডিলার ও কৃষকদের সময়মতো সেবা দিতে পারছে না। এতে করে সে গ্রহীতাদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

সেখানে মঞ্জুরকৃত জনবলের মধ্যে চার ভাগের এক ভাগ কর্মকর্তা কর্মচারী দিয়ে কাজ চলছে। বিশেষ করে তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারী একেবারেই কম। এতে করে নানাভাবে কাজের বিঘ্ন ঘটছে। অতিরিক্ত কাজের চাপে হিমসিম খেতে হচ্ছে কর্মকর্তা ও কর্মচারীদের।

বিএডিসি বিপণন রংপুর আঞ্চলিক কার্যালয় সূত্রে জানা যায়, অর্গানোগ্রাম অনুযায়ী সেখানে মঞ্জুরকৃত পদের সংখ্যা ৮৮টি। এর বিপরীতে কর্মরত রয়েছেন ২১জন কর্মকর্তা ও কর্মচারী। শূন্য পদ রয়েছে ৬৭টি। যার মধ্যে প্রথম শ্রেণির ৫ জনের বিপরীতে ১জন, দ্বিতীয় শ্রেণির ৮ জনের বিপরীতে ২জন, তৃতীয় শ্রেণির ২৮ জনের বিপরীতে ১৭ জন, ও চতুর্থ শ্রেণির ৪৭ জনের বিপরীতে সবকয়টি পদ শূণ্য রয়েছে।

জানা যায়, গাইবান্ধা জেলার পলাশবাড়ী বিএডিসির বীজ বিক্রয় কেন্দ্রের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল মামুন সেখানে কর্মরত থাকলেও তিনি সেখানে অফিস করেন না।

অফিস না করে তিনি বেতন-ভাতা উত্তোলন করছেন। উল্টো বিএডিসি বিপণন রংপুর আঞ্চলিক কার্যালয়ে এসে খবরদারী করেন। তার খবরদারীতে এখানকার কর্মকর্তা কর্মচারীরা অতিষ্ঠ হয়ে উঠেছেন। এর আগে আব্দুল্লাহ আল মামুন বিএডিসির রংপুর অধিক বীজ কেন্দ্রে কর্মরত ছিলেন।

সেখান থেকে তাকে চাঁপাইনবাবগঞ্জ জেলায় বদলি করা হয়। পরে সেখান থেকে ২০১৭ সালে তাকে পলাশবাড়ী বিএডিসির বীজ বিক্রয় কেন্দ্রে বদলি করা হয়। কিন্ত তিনি সেখানে অফিস করেন না। বর্তমানে তিনি বিএডিসি বিপণন রংপুর আঞ্চলিক অফিসে অবস্থান করছেন। এই নিয়ে সেখানে তীব্র অসন্তোষ দেখা দিয়েছে।

বিএডিসি বীজ বিপণন রংপুর আঞ্চলিক অফিসের উপ-পরিচালক মো. মাসুদ সুলতান জানিয়েছেন, গাইবান্ধার পলাশবাড়ি বীজ বিপণন কেন্দ্রের দায়িত্বে ছিলেন কেন্দ্রটির উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল মামুন। কেন তিনি রংপুরে এসে খবরদারী করেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিষটি আমার জানা নেই।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS