ভিডিও

হিলি সীমান্তের শুন্যরেখায় দুই বালার আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২৪, ০৯:৪৫ রাত
আপডেট: ফেব্রুয়ারি ২১, ২০২৪, ০৯:৪৫ রাত
আমাদেরকে ফলো করুন

হাকিমপুর (দিনাজপুর) প্রতিনিধি: পুস্পস্তবক বিনিময়ের মাধ্যমে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা জানাতে দিনাজপুরের হাকিমপুর হিলি সীমান্তের শুন্যরেখায় জড়ো হয়েছিলেন দুই বাংলার আয়োজকরা। একে অপরকে ফুলের স্তবক দিয়ে জানান শহিদদের প্রতি শ্রদ্ধা। আজ বুধবার (২১ ফেব্রুয়ারি) বেলা ১১টায় সীমান্তের চেকপোস্টে বাংলা ভাষার এমনই মিলন মেলা অনুষ্ঠিত হয়ে গেল।

এসময় দায়িত্বরত বিজিবি ও বিএসএফের উপস্থিতিতে ভারতের পক্ষে বালুরঘাট উজ্জীবন সোসাইটি ও বালুরঘাট টু বাংলাদেশ ভায়া মেঘালয় করিডর কমিটি, বাংলাদেশের হিলি মুক্তিযোদ্ধা সংসদ ও সাপ্তাহিক আলোকিত সীমান্ত কর্তৃপক্ষের কাছে ফুলের স্তবক হস্তান্তর করা হয়।

পক্ষান্তরে বাংলাদেশের হিলি মুক্তিযোদ্ধা সংসদ, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড এবং সাপ্তাহিক আলোকিত সীমান্ত ভারতের এসব সংগঠনের কাছে ফুলের স্তবক হস্তান্তর করা হয়। এরপর তারা নিজ নিজ দেশের শহিদ বেদীতে ফুলের স্তবকগুলি অর্পণ করেন।

এদিকে এপারের আয়োজক কমিটির অন্যতম সদস্য মোহাম্মদ জাহিদুল ইসলাম জানান, দুই বাংলার মধ্যে সৌহার্দ্য, সম্প্রীতিসহ ভাষাপ্রেমীদের মেলবন্ধন অটুট রাখতে আমরা ২০১৫ সাল থেকে হিলি সীমান্তে দুই বাংলার উদ্যোগে এই আয়োজন করে আসছি।

এসময় সেখানে উপস্থিত ছিলেন- ভারতের বালুরঘাট টু বাংলাদেশ ভায়া মেঘালয় করিডর কমিটির আহবায়ক নবকুমার দাশ, উজ্জীবন সোসাইটির সম্পাদক সুরজ দাশ, বাংলাদেশের পক্ষে স্থানীয় পৌর মেয়র জামিল হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহিনুর রেজা, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার লিয়াকত আলী, সাপ্তাহিক আলোকিত সীমান্ত পত্রিকার সম্পাদক জাহিদুল ইসলাম প্রমুখ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS