ভিডিও

শাজাহানপুরে

দিনেদুপুরে ডাইম ডিজিটাল সিটির প্লটের সীমানা প্রাচীর ভাঙচুরের অভিযোগ

প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০২৪, ০৯:২৭ রাত
আপডেট: ফেব্রুয়ারি ২২, ২০২৪, ১১:৫৬ রাত
আমাদেরকে ফলো করুন

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার শাজাহানপুরে ঢাকা-বগুড়া মহাসড়কের সাজাপুর এলাকায় অবস্থিত ‘ডাইম ডিজিটাল সিটি’র অধিকাংশ প্লটের সীমানা প্রাচীর দিনেদুপুরে ভাঙচুরের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ‘ডাইম ডিজিটাল সিটি প্লট ওনার্স ওয়েলফেয়ার এসোসিয়েশ’র নেতৃবৃন্দ ১৬ ব্যক্তির বিরুদ্ধে শাজাহানপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, ‘ডাইম ডিজিটাল সিটি’ নামক আবাসন প্রকল্পে প্রায় ৪শ’ ব্যক্তি প্লট কিনেছেন এবং কবলা দলিলমূলে দখলভোগ করছেন। আবাসন প্রকল্পটি বসবাস উপযোগী করতে ‘ডাইম ডিজিটাল সিটি প্লট ওনার্স এসোসিয়েশন’র উদ্যোগে সম্প্রতি অভ্যন্তরীণ রাস্তা তৈরিসহ যেসব প্লটের সীমানা প্রাচীর ভেঙে গেছে সেগুলো মেরামতের কাজ চলছিল। এক পর্যায়ে গত ১৮ ফেব্রুয়ারি দুপুর ২টার দিকে বেতগাড়ী দক্ষিণপাড়ার তোফাজ্জল হোসেনের ছেলে রিফসহ অজ্ঞানামা ১৪-১৫ জন যুবক সেখানে উপস্থিত হয়ে কাজ বন্ধ করে দেয় এবং কর্মরত মিস্ত্রি ও শ্রমিকদের ভয়ভীতি দেখায়। পরদিন রাতে কয়েকটি প্লটের সীমানা প্রাচীর ভেঙে রেখে যায় এবং তার পরদিন অর্থাৎ গত ২০ ফেব্রুয়ারি সকাল ১১টার দিকে ওইসব যুবকেরা ফের ডাইম ডিজিটাল সিটিতে প্রবেশ করে এবং অধিকাংশ প্লটের সীমানা প্রাচীর ভাঙচুর করে চলে যায়।

অপরদিকে সীমানা প্রাচীর ভাঙচুরের অভিযোগ অস্বীকার করে তানভীর হোসেন রিফ জানিয়েছেন, ওই আবাসন প্রকল্পের মধ্যে তার বাবার ৯০ শতক জমি ছিল। এর মধ্যে ৮১ শতক জমি আবাসন প্রকল্পের কাছে বিক্রি করেছেন। বাকি ৯ শতক জমি তাদের পাওনা আছে। কিন্তু সরেজমিনে কোন জমি ফাঁকা রাখা হয়নি। সবগুলো জমি সীমানা প্রাচীর দিয়ে ঘিরে ফেলা হয়েছে। ওই জমির খোঁজ নিতেই তিনি সেখানে গিয়েছিলেন।

‘ডাইম ডিজিটাল সিটি প্লট ওনার্স এসোসিয়েশন’র সাধারণ সম্পাদক মো. হারুন-উর-রশিদ জানিয়েছেন, আবাসন প্রকল্পে যদি কারও জমি পাওনা থেকে থাকে তবে, তিনি প্লট মালিকদের সাথে আলোচনা করতে পারতেন। তাতে সমাধান না হলে আইনগত ব্যবস্থা নিতে পারতেন।

অভিযোগের তদন্তকারী কর্মকর্তা শাজাহানপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ জানিয়েছেন, সরেজমিন তদন্ত করে বেশ কিছু প্লটের সীমানা প্রাচীর ভেঙে ফেলার সত্যতা পাওয়া গেছে। তদন্ত কাজ শেষে দোষি ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS