ভিডিও

গাজীপুরে কারখানায় আগুনে কর্মচারী নিহত , চীনা নাগরিকসহ আহত ৮

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২৪, ০৬:৫০ বিকাল
আপডেট: ফেব্রুয়ারি ২৮, ২০২৪, ০৬:৫০ বিকাল
আমাদেরকে ফলো করুন

গাজীপুর প্রতিনিধি : গাজীপুর মহানগরের একটি ডিজিটাল আইডি কার্ড তৈরি ও লেমিনেশনের কারখানায় মেশিন বিস্ফোরণের পর আগুনে এক কর্মচারীর মৃত্যু হয়েছে। আহত হয়েছে এক চীনা নাগরিকসহ আটজন।

বুধবার বেলা পৌনে ২টার দিকে মহানগরের ধীরাশ্রম বারারুল এলাকায় ইন্টেলিজেন্ট কার্ড লিমিটেড নামের কারখানায় এ অগ্নিকাণ্ড ঘটে বলে জানিয়েছেন গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ-আল আরেফিন।

মৃত লিখন মিয়া (২৪), ওই প্রতিষ্ঠানের কর্মচারী ছিলেন। তার গ্রামের বাড়ি গাইবান্ধায়।

গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক মো. রফিকুল ইসলাম জানান, আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আট জন।

তারা হলেন, শাহরুখ (২৩), আহমেদ হোসেন (৩৩), মো. শাহজাহান (৪৩), মিজানুর রহমান (৩৩), মনিরুজ্জামান (২৬), নাজমুল (২৭), শফি আলম (২৯) এবং চীনা নাগরিক লু (২৮)।

আহতদের মধ্যে চীনা নাগরিক লু’ এর অবস্থা কিছুটা খারাপ বলে জানান এই চিকিৎসক।

স্থানীয়রদের বরাতে, বুধবার দুপুরে ইন্টেলিজেন্ট কার্ড লিমিটেডের একটি লেমিনেশন মেশিনের বিস্ফোরণ হয়ে অগ্নিকাণ্ড সংঘটিত হয়।

খবর পেয়ে জয়দেবপুর ফায়ার স্টেশনের দু’টি ইউনিটের কর্মীরা আগুন নিয়ন্ত্রণ করেন এবং হতাহতদের উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।

বিস্ফোরণের কারণ ও ক্ষয়ক্ষতির বিস্তারিত পরিমাণ এখনো জানা যায়নি বলে জানান ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

তবে গাজীপুর সদর থানার ওসি মোহাম্মদ রাফিউল করিম জানান, একটি নতুন মেশিন স্থাপন করতে গিয়ে সেখানে থাকা গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণ থেকে ওই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় এবং হতাহতের ঘটনা ঘটেছে। হতাহতরা সবাই ওই কারখানার কর্মী।

গুরুতর আহত লু-কে ঢাকায় শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়েছে বলেও জানান ওসি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS