ভিডিও

রাজশাহীর কাটাখালী পৌরসভার উপ-নির্বাচন স্থগিত, বিএনপি নেতা বহিষ্কার

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২৪, ০৬:৫৬ বিকাল
আপডেট: ফেব্রুয়ারি ২৮, ২০২৪, ০৬:৫৮ বিকাল
আমাদেরকে ফলো করুন

রাজশাহী প্রতিনিধি : রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র পদের উপ-নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন। গত বৃহস্পতিবার নির্বাচন স্থগিত করা হয়। এদিকে দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে অংশ নেওয়ায় জেলা বিএনপির সদস্য অধ্যাপক সিরাজুল হককে বহিষ্কার করা হয়েছে।

গতকাল মঙ্গলবার বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে সিরাজুল হককে বহিষ্কারের কথা জানানো হয়। আগামী ৯ মার্চ রাজশাহীর পবা উপজেলার কাটাখালী পৌরসভায় মেয়র পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। পৌরসভা মেয়র আব্বাস আলীকে বরখাস্তের কারণে পদটি খালি হয়।

তবে সুষ্ঠু প্রক্রিয়ায় মেয়রের পদ থেকে বরখাস্ত করা হয়নি দাবি করে আব্বাস আলী আগেই উচ্চ আদালতে একটি রিট করেছেন। এই রিটের নিষ্পত্তি না হলেও উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হলে আব্বাস আলীর আইনজীবী আবারও বিষয়টি উচ্চ আদালতের নজরে আনেন। এর পরিপ্রেক্ষিতে উচ্চ আদালত এই উপ-নির্বাচন স্থগিত করার আদেশ দেন।

রাজশাহীর পবা উপজেলা নির্বাচন কর্মকর্তা শহীদুল ইসলাম প্রামাণিক বলেন, উপ-নির্বাচনে মেয়র পদে সাতজন প্রার্থী হয়েছিলেন। উচ্চ আদালত থেকে আদেশের কপি হাতে পাওয়ার পর গত বৃহস্পতিবার নির্বাচন স্থগিত করা হয়েছে।

আদালত যদি আবারও নির্বাচন অনুষ্ঠানের পক্ষে আদেশ দেন, সে ক্ষেত্রেও নতুন করে তফসিল ঘোষণা করতে হবে। তাছাড়া এই তফসিলে ৯ মার্চ আর ভোটগ্রহণ করা সম্ভব হবে না।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS