ভিডিও

শরীয়তপুরে ঘুষ নেওয়ার ভিডিও ছড়িয়ে পড়ায় ভূমি কর্মকর্তাকে বদলি

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২৪, ০৭:৪৩ বিকাল
আপডেট: ফেব্রুয়ারি ২৮, ২০২৪, ০৭:৪৬ বিকাল
আমাদেরকে ফলো করুন

শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুরের জাজিরা উপজেলার বড়কান্দি ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মতিউর রহমানের বিরুদ্ধে অফিস কক্ষে বসে দুই সেবা গ্রহীতার কাছ থেকে ঘুষ নেওয়ার দৃশ্যের দুটি ভিডিও ছড়িয়ে পড়েছে।

এরপর মঙ্গলবার মতিউর রহমানকে অন্য একটি উপজেলায় বদলি করা হয়েছে বলে জানিয়েছেন জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম। তিনি বলেন, ‘ভিডিওটি দেখেই তাঁকে বদলির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। টাকার বিষয় তদন্ত করা হবে।

ইউনিয়ন ভূমি অফিস ও স্থানীয় সূত্রে জানা যায়, বড়কান্দি ইউনিয়ন ভূমি অফিসে একজন ভূমি সহকারী কর্মকর্তা, একজন উপসহকারী ভূমি কর্মকর্তা ও দুজন অফিস সহায়ক কার্যালয়ে ভূমির বিভিন্ন ধরনের সেবা নিতে আসা ব্যক্তিদের কাছ থেকে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ রয়েছে।

১৮ সেকেন্ডের একটি ভিডিওতে দেখা যায়, সেবা নিতে আসা এক ব্যক্তি প্রথমে মতিউর রহমানের সঙ্গে কথা বলছেন। এরপর মানিব্যাগ থেকে টাকা বের করে দিচ্ছেন। টাকা হাতে নিয়ে তা ড্রয়ারে রাখছেন মতিউর রহমান। এরপর ওই ব্যক্তির হাতে কিছু কাগজ তুলে দিলে তিনি ভূমি অফিস ত্যাগ করেন।

৪ সেকেন্ডের আরেকটি ভিডিওতে দেখা যায়, মতিউর রহমান তাঁর কক্ষে একটি চেয়ারে বসে আছেন। পাশ থেকে একজন ৫০০ টাকার নোটের একটি বান্ডেল (বেশ কয়েকটি নোট) তাঁর কাছে দিচ্ছেন। দ্রুত টেবিল থেকে ওই টাকাগুলো সরিয়ে নিচে ড্রয়ার-জাতীয় কিছুতে রাখেন মতিউর রহমান। এরপরই তাঁর চেয়ারের পেছন দিয়ে ওই কার্যালয়ের অফিস সহায়ক শিপা আক্তারকে বের হতে দেখা যায়।

দুটি ভিডিও ছড়িয়ে পড়ার পর মঙ্গলবার বড়কান্দি ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা মতিউর রহমানকে ডামুড্যা উপজেলার শিধলকুড়া ইউনিয়নে বদলি করা হয়েছে। আর শিধলকুড়া ইউনিয়নের ভূমি সহকারী কর্মকর্তা সিদ্দিকুর রহমানকে বড়কান্দি ইউনিয়ন ভূমি অফিসে নিযুক্ত করা হয়েছে।

জাজিরার পালেরচর ইউনিয়নের দড়িকান্দি গ্রামের এক কৃষকের পারিবারিক কৃষিজমি রয়েছে বড়কান্দি ইউনিয়নের একটি মৌজায়। ওই কৃষকের বাবা তাঁকে ৩৬ শতক জমি দলিল করে দিয়েছেন। সম্প্রতি ওই জমি নামজারির জন্য মতিউর রহমানের কাছে গেলে তিনি টাকা দাবি করেন। পরে ওই কৃষক তাঁকে পাঁচ হাজার টাকা দেন। অনলাইনে নামজারির আবেদন করার পর আবার তাঁকে টাকা দিতে হবে, এমন চুক্তি হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS