ভিডিও

কুন্দগ্রাম হিন্দুপাড়া-তারতা দুর্গাপুর সড়কে মাটি কেটেই দুই বছর পার

সীমাহীন দুর্ভোগ

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৯, ২০২৪, ০৫:৫৯ বিকাল
আপডেট: ফেব্রুয়ারি ২৯, ২০২৪, ০৫:৫৯ বিকাল
আমাদেরকে ফলো করুন

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি : আদমদীঘির কুন্দগ্রাম ভায়া দুর্গাপুর পর্যন্ত সাড়ে ৩ কিলোমিটার সড়কের কাজ শুরু করার পর দুই বছর ধরে ফেলে রেখেছে ঠিকাদার প্রতিষ্ঠান। দীর্ঘদিনেও কাজটি না হওয়ায় জনগনের দুর্ভোগ বাড়ছে।

আদমদীঘি উপজেলা প্রকৌশল অধিদপ্তর সুত্রে জানাযায়, আদমদীঘি উপজেলার কুন্দগ্রাম ইউনিয়নের অধিনে কুন্দগ্রাম, তারতা, কুশাবাড়ি ভায়া দুর্গাপুর জনগুরুত্বপূর্ণ কাঁচা সড়কটি আই আর আই ডি পি (অগ্রাধিকার ভিত্তিতে গ্রামীণ সড়ক উন্নয়ন) প্রায় সাড়ে ৩ কিলোমিটার পাকা করণের জন্য টেন্ডার আহবান করা হয়।

টেন্ডারের মাধ্যমে ২ কোটি ৭২ লাখ ৯৮ হাজার ৬৬২ টাকায় কাজটি পান ঠিকাদারী প্রতিষ্ঠান খায়রুল কবির রানা। ২০২২ সালের ৪ জানুয়ারী সড়কের পাকাকরণ কাজটি উদ্বোধন করা হয়। উদ্বোধনের কিছুদিন পর ঠিকাদারী প্রতিষ্ঠান সড়কে মাটি কেটে বক্সকাটিং করে ফেলে রাখে।

কাজটি শেষ করার সময় ছিল ২০২৩ সালের ৪ জুন। কিন্তু ঠিকাদারী প্রতিষ্ঠান সড়কে মাটি কেটে বক্সকাটিং করে রাখার দীর্ঘ ২ বছর অতিবাহিত হলেও শুধু মাটি  কেটে রাখা অবস্থায় পড়ে রয়েছে, কোন অগ্রগতি হয়নি।

বর্তমানে সড়কের বিভিন্ন স্থানে গর্ত সৃষ্টি হয়ে যানবাহন, স্কুল কলেজ শিক্ষার্থী, কৃষকদের কৃষিপণ্য বাজারজাত করণসহ প্রায় ১৫ গ্রামের সাধারণ মানুষের চলাচলে সীমাহীন দুর্ভোগে পরিণত হয়েছে। কুন্দগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শামিম উল ইসলাম বলেন, এই ঠিকাদারী প্রতিষ্ঠানের কারণে ওইসব অঞ্চলের কৃষকরা কৃষিপণ্যের ন্যায্যমূল্য থেকে বঞ্চিত হচ্ছে। তিনি জরুরী ভিক্তিতে এই জনগুরুত্বপূর্ণ সড়কের কাজ শেষ করার আহবান জানান।

এ ব্যাপারে ঠিকাদার প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ করে তাকে পাওয়া যায়নি। আদমদীঘি উপজেলা প্রকৌশলী রিপন কুমার সাহা জনদুর্ভোগের কথা স্বীকার করে জানান,এই ঠিকাদারী প্রতিষ্ঠানকে দ্রুত কাজ শেষ করার জন্য বারবার চিঠি দিয়েও কোন সাড়া মিলেনা। এখন আইনী পদক্ষেপ ছাড়া উপায় নেই।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS