ভিডিও

রাজশাহীর আলোচিত সুদের কারবারি লিজা কারাগারে

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৯, ২০২৪, ০৭:৩৭ বিকাল
আপডেট: ফেব্রুয়ারি ২৯, ২০২৪, ০৭:৩৭ বিকাল
আমাদেরকে ফলো করুন

রাজশাহী প্রতিনিধি : রাজশাহীর বহু আলোচিত নারী সুদ ব্যবসায়ী আয়েশা আক্তার লিজাকে চাঁদাবাজি মামলায় জেলহাজতে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত।

রাজশাহী নগরীর বোয়ালিয়া থানার একটি চাঁদাবাজি মামলায় এ সুদ ব্যবসায়ী আয়েশা আক্তার লিজা আজ বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে রাজশাহীর বিজ্ঞ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফয়সাল তারেকের আদালতে হাজির হয়ে জামিনের প্রার্থনা করলে আদালত তার জামিন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন। মামলার পরবর্তী দিন ধার্য করেন ২৪ এপ্রিল। পরে পুলিশ তাকে কারাগারে পাঠান।

জানা যায়, এটিএন বাংলার সহযোগী ব্যবসা প্রতিষ্ঠান এটিএন ইমার্ট এর রাজশাহী বিভাগীয় সুপার ডিলার প্রভাস চন্দ্র সরকার গত ১৮ ফেব্রুয়ারি  আসামি লিজার বিরুদ্ধে একটি চাঁদাবাজি মামলা দায়ের করেন।

এদিকে লিজার বিরুদ্ধে রাজশাহী ও পার্শ্ববর্তী এলাকার বিভিন্ন মানুষকে ধারের নামে সুদের ব্যবসার ফাঁদে ফেলে সর্বস্বান্ত করার অভিযোগ রয়েছে। টাকা ধার দেয়ার সময় লিজা কৌশলে গ্রহীতার কাছ থেকে অলিখিত  ব্যাংকের চেক ও অলিখিত স্ট্যাম্প নিয়ে রাখতেন। প্রভাস চন্দ্র সরকারের সঙ্গে তিনি একই ঘটনা ঘটিয়েছিলেন।

পরবর্তীতে উচ্চ মাত্রার সুদ আদায়ের লক্ষ্যে লিজা যাতে ইচ্ছেমতো টাকার অংক বসিয়ে তা ব্যাঙ্কে ডিজ অনার করাতেন। পরবর্তীতে মামলা করার মাধ্যমে টাকা আদায়ের ব্যবস্থা করতেন।

লিজার ফাঁদে পড়ে রাজশাহী অঞ্চলের অনেকেই নিঃস্ব হয়েছেন বলে অভিযোগ রয়েছে। তিনি রাজশাহীর একজন সাবেক এমপিকেও কৌশলে ফাঁসিয়েছিলেন বলে অভিযোগ রয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS