ভিডিও

সৈয়দপুরে রেলওয়ে লাইনের পাশের পাঁচ শতাধিক অবৈধ দোকানপাট উচ্ছেদ

প্রকাশিত: মার্চ ০৩, ২০২৪, ০৬:৩৬ বিকাল
আপডেট: মার্চ ০৩, ২০২৪, ০৬:৩৬ বিকাল
আমাদেরকে ফলো করুন

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি : নীলফামারীর সৈয়দপুরে রেলওয়ে লাইনের দুই পাশে অবৈধভাবে গড়ে উঠা পাঁচ শতাধিক দোকান-পাট উচ্ছেদ করা হয়েছে। আজ রোববার (৩ মার্চ) সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত অভিযান চালিয়ে অবৈধ ওই সব দোকানপাট উচ্ছেদ করে মাটির সাথে গুড়িয়ে দেয়া হয়।

রেলওয়ের উর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী (পথ) মো. সুলতান মৃধার নেতৃত্বে ওই অভিযান পরিচালনা করা হয়েছে। এতে সৈয়দপুর  রেলওয়ে পুলিশ, রেলওয়ে নিরাপত্তাবাহিনীর (আরএনবি) সদস্য ও প্রকৌশল বিভাগের শ্রমিক-কর্মচারীরা অংশ নেন।

দীর্ঘদিন যাবৎ রেলওয়ে লাইনের দুই পাশে অবৈধভাবে কামার, টেইলার্স, হোটেল, লেপ-তোষক, তৈজসপত্র, জুয়েলার্সসহ নানা রকম দোকানপাট গড়ে তোলা হয়েছে। যদিও রেলওয়ে লাইন থেকে ২০ ফুটের মধ্যে কোন রকম অবকাঠামো নির্মাণ সম্পূর্ণ অবৈধ।

আর রেলওয়ে কর্তৃপক্ষ বার বার উচ্ছেদ করলেও উচ্ছেদের কয়েক ঘন্টার মধ্যে রেলওয়ে লাইনের দুই পাশ আবারও পূর্বের অবস্থায় ফিরে যায়।

আজ রোববার (৩ মার্চ) অভিযানকালে শহরের দুই নম্বর রেলওয়ে ঘুন্টির অদূরে পাইকারী ফল মার্কেট থেকে শুরু হয়ে প্রধান ডাকঘর পর্যন্ত প্রায় এক কিলোমিটার রেলওয়ে লাইনের দুই পাশের পাঁচ শতাধিক বিভিন্ন ধরনের দোকানপাট উচ্ছেদ করা হয়েছে।

সৈয়দপুর রেলওয়ের উর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী (পথ) মো. সুলতান মৃধা জানান, রেলওয়ে লাইনের দুই পাশের অবৈধ দোকানপাটের কারণে ট্রেন চালকেরা সিগন্যাল দেখার ক্ষেত্রে সমস্যা সম্মুখীন হচ্ছিল। এতে স্বাভাবিক ট্রেন চলাচল মারাত্মকভাবে বিঘ্নিত হচ্ছিল।

তাই সুষ্ঠুভাবে ট্রেন চলাচলের সুবিধার্থে রেলওয়ে লাইনের দুই পাশের সকল অবৈধ দোকানপাট উচ্ছেদ করা হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS