ভিডিও

শাহজাদপুরে দুই পক্ষের সংঘর্ষ, ফালাবিদ্ধ হয়ে একজন নিহত

প্রকাশিত: মার্চ ০৪, ২০২৪, ০৬:৩৭ বিকাল
আপডেট: মার্চ ০৪, ২০২৪, ০৬:৩৭ বিকাল
আমাদেরকে ফলো করুন

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: শাহজাদপুর উপজেলার ঠুটিয়া গ্রামে জমিজমা সংক্রান্ত মল্লিক গোষ্ঠী ও ব্যাপারী গোষ্ঠীর মধ্যে সংঘর্ষে দুলাল প্রামাণিক (৬০) নামে এক কৃষক ফালাবিদ্ধ হয়ে নিহত হয়েছে।

এ ঘটনায় উভয়পক্ষের ১৫ জন আহত হয়েছে। গত শনিবার বিকেলে এ ঘটনা ঘটে। নিহত দুলাল মল্লিক ওই গ্রামের মৃত হাকিম মল্লিকের ছেলে। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

পুলিশ ও এলাকাবাসী সুত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে দুই পক্ষের জমির মালিকানা নিয়ে লুৎফর মল্লিক গংদের ও শুকুর ব্যাপারীদের মধ্যে বিরোধ চলে আসছিল। জমি নিয়ে তাদের আদালতে একটি মামলা রয়েছে। এদিকে চলমান বিরোধ নিরসনে কৈজুরী ইউপি চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন খোকন গত শনিবার উভয় পক্ষকে নিয়ে শালিস বৈঠকে বসেন। শালিশ বৈঠক চলাকালে দুই পক্ষের মধ্যে তুমুল বাক-বিতন্ডা হয়।

এক পর্যায়ে বিকেলে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে দুই গোষ্ঠী সংঘর্ষে লিপ্ত হয়। সংঘর্ষ চলাকালে প্রতিপক্ষের ফালার আঘাতে মল্লিক গোষ্ঠীর সমর্থক দুলাল মল্লিক (৫৫) গুরুতর আহত হন। এদিন তাকে এনায়েতপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ খবর ছড়িয়ে পড়লে এলাকায় নতুন করে উত্তেজনা দেখা দেয়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ বিষয়ে কৈজুরি ইউপি চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন খোকন বলেন, ঠুটিয়া গ্রামের  মল্লিক গোষ্ঠীর সাথে ব্যাপারী গোষ্ঠীর বাড়ির সীমানা নিয়ে বিরোধ চলে আসছিল। কিছুদিন আগে এ বিষয়ে উভয় পক্ষকে নিয়ে একটি শালিশ বৈঠক হয়। বৈঠকে উভয় পক্ষের মধ্যে বাকবিতন্ডা হয়। পুনরায় গত শনিবার আবারও উভয় পক্ষকে নিয়ে বৈঠক করে যার যার অংশ বুঝিয়ে দেয়ার কাজ শুরু করা হয়। এ সময় উভয় পক্ষের মধ্যে বাকবিতন্ডা শুরু হয়। পরে তা সংঘর্ষে রুপ নেয়।

এব্যাপারে থানার অফিসার ইনচার্জ খায়রুল বাসার জানান,  লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে মর্গে পাঠান হয়েছে। এ ঘটনায় নিহতের ছেলে মল্লিক  বাদি হয়ে ৫০/৬০ জনকে আসামি করে  থানায় একটি হত্যা মামলা দায়ের করেছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS