ভিডিও

প্রতিপক্ষকে ফাঁসাতে

সারিয়াকান্দিতে নিজের ঘরে আগুন দেয়ার মামলায় দুই ছেলেসহ মা জেলহাজতে

প্রকাশিত: মার্চ ০৪, ২০২৪, ০৭:৪১ বিকাল
আপডেট: মার্চ ০৪, ২০২৪, ০৭:৪১ বিকাল
আমাদেরকে ফলো করুন

সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার সারিয়াকান্দিতে নিজের ঘরে আগুন দেয়ার মামলায় জোসনা  বেগম (৫০) এবং তার  ছেলে শাজাহান আলী (৩৩) ও জহুরুল ইসলাম ওরফে সাদ্দামকে (২৫) গ্রেফতার করে জেলহাজতে  প্রেরণ করেছে পুলিশ।

জোসনা বেগম উপজেলার কুতুবপুর ইউনিয়নের নিউ কাজলা গ্রামের দুদু আকন্দের স্ত্রী। এ বিষয়ে গতকাল রবিবার দুদু মিয়ার ভাই আব্দুল আকন্দের ছেলে মোজাফফর রহমান আকন্দ (৬০) বাদি হয়ে সারিয়াকান্দি থানায় মামলা দায়ের করেন।

মামলা সূত্রে জানা যায়, উপজেলার কুতুবপুর ইউনিয়নের কাজলা গ্রামে কুতুবপুর মৌজায় ১১ শতাংশ জমির ভাগ বাটোয়ারা নিয়ে ভাইদের মধ্যে দীর্ঘদিন যাবৎ কলহ চলছিল। জমি দখলকে কেন্দ্র করে গত রবিবার সকালে উভয় পক্ষের লোকজনের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে জোসনা বেগমের গোয়াল ঘরে আগুন লাগে।

সংবাদ পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা গ্রামবাসীর সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় পুলিশ জোসনা বেগমের ছেলে সাদ্দাম আকন্দ এবং শাহজাহান আকন্দকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে সারিয়াকান্দি থানায় নিয়ে আসে। পরে মোজাফ্ফর আকন্দের মামলার প্রেক্ষিতে আটকদের গ্রেফতার দেখানো হয় এবং পরে জোসনা বেগমকেও গ্রেফতার করে থানায় নিয়ে আসা হয়।

এ বিষয়ে জোসনা বেগম বলেন, তার অন্য ছেলে গুরুতর অসুস্থ হওয়ায় তার স্বামী এখন ঢাকায় অবস্থান করছেন। এই সুযোগে  মোজাফফর ও চাঁনসহ  অনেক  লোকজন নিয়ে আমার বসতবাড়ি উচ্ছেদ করার জন্য আমাদের খড়ের গাদা এবং বাড়ির  বেড়া ভাঙচুর করে ধারালো অস্ত্র প্রদর্শন করলে প্রাণভয়ে পালিয়ে যায়। পরে জানতে পারি গোয়ালঘরে আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়েছে।

মামলার আরজিতে মোজাফ্ফর রহমান বলেন, জোসনা বেগম ও দুদু মিয়ার ছেলেরা তাদের ফাঁসাতে গিয়ে পরিকল্পিতভাবে এই অগ্নিকান্ডের ঘটনাটি ঘটিয়েছে। নিজেরা ঘরে আগুন দিয়ে ধারালো অস্ত্র নিয়ে দাঁড়িয়ে ছিল এবং এলাকাবাসীদের আগুন না নিভানোর জন্য নানা ভয়ভীতিও প্রদর্শন করেছে।

সারিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রবিউল ইসলাম বলেন, বাদীর মামলার ভিত্তিতে গ্রেফতারকৃতদের আজ সোমবার (৪ মার্চ) সকালে বগুড়া জেলার আদালতে প্রেরণ করা হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS