ভিডিও

সিরাজগঞ্জে স্কুল ছাত্রকে হত্যায় ২ জনের যাবজ্জীবন

প্রকাশিত: মার্চ ০৪, ২০২৪, ১১:০১ রাত
আপডেট: মার্চ ০৪, ২০২৪, ১১:০১ রাত
আমাদেরকে ফলো করুন

সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি : সিরাজগঞ্জে স্কুল ছাত্র আরমান শেখকে (১০) অপহরণ ও হত্যা মামলায় দু’জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ সোমবার (৪ মার্চ) দুপুরে জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর বিচারক শেখ মো. নাসিরুল হক এই রায় দেন। নিহত আরমান শেখ সদর উপজেলার বাঐতারা গ্রামের মোকাদ্দেস সরকারের ছেলে।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলো, শহরের মালশাপাড়া মহল্লার আলী আকবরে আলীর স্ত্রী রাশিদা খাতুন ও ফরিদুল ইসলামের ছেলে ওবায়দুল। আসামিরা পলাতক রয়েছেন। আদালতের সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) আনোয়ার পারভেজ লিমন ও এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার সূত্রে জানা গেছে, কামারখন্দ উপজেলার ঝাঐল গ্রামের মোকাদ্দেস সরকারের ছেলে আরমান শেখ সদর উপজেলার বাঐতারা গ্রামে তার মামার বাড়ি থেকে তৃতীয় শ্রেণিতে লেখাপড়া করতেন। ২০১২ সালের ৩ অক্টোবর সকালে মামার বাড়ি থেকে স্কুলে যায় আরমান শেখ। কিন্তু স্কুল শেষে সে আর বাড়ি ফিরে আসেনি।


পরে সিরাজগঞ্জ পৌর এলাকার মালমাপাড়া মহল্লার রাশিদা খাতুন ও ওবায়দুল স্কুলছাত্রের পরিবারকে জানায়, এক লাখ টাকা মুক্তিপণ দিলে তারা আরমানকে বের করে দেবে। প্রথম দফায় পাঁচ হাজার ও দ্বিতীয় দফায় চার হাজার টাকা নেয় তারা। টাকা নিয়েও স্কুলছাত্র আরমানকে বের না করে ঘোরাতে থাকে। এ ঘটনায় স্কুল ছাত্র আরমানের মা আরজিনা বেগম বাদী হয়ে রাশিদা খাতুন,ওবায়দুল ও বেদেনা খাতুনের নাম উল্লেখ করে সদর থানায় মামলা দায়ের করে।

এরপর পুলিশ রাশিদা খাতুনকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করে। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে বাঐতারা গ্রামের মোশারফ হোসেনের বাড়ির সেফটিক ট্যাংকের মধ্য থেকে ২০১২ সালের ১০ অক্টোবর বিকেলে শিশু আরমানের মাথার খুলি, হাত-পায়ের হাড় উদ্ধার করে পুলিশ।

মামলার তদন্ত শেষে ২০১৩ সালের ২৫ জানুয়ারি রাশিদা খাতুন ও ওবায়দুলকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। মামলা চলাকালে ১১ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করেন আদালত। সাক্ষ্য প্রমাণ শেষে গতকাল রাশিদা খাতুন ও ওবায়দুলকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS