ভিডিও

ঠাকুরগাঁওয়ের কিশোর রিয়নের সাড়া জাগানো উদ্ভাবন এআই চ্যাট বোট

প্রকাশিত: মার্চ ০৫, ২০২৪, ০৮:১৪ রাত
আপডেট: মার্চ ০৫, ২০২৪, ০৮:১৪ রাত
আমাদেরকে ফলো করুন

ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে এআই চ্যাট বোট তৈরি করে তাক লাগিয়ে দিয়েছেন ওয়াদুদ আল রিয়ন নামে এক কিশোর। আইটিআইসিজিপিটি ডট টপ নামক চ্যাট বটে যে কেউ ২০২৩ সালের মধ্যে ঘটে যাওয়া ঘটনার বাপারে প্রশ্ন করে পেয়ে যেতে পারেন উত্তর। এছাড়াও অন্যান্য যেকোন বিষয়ের ওপরে করা প্রশ্নের উত্তর পেয়ে যাবেন নিমিষেই।

এ বিষয়ে রিয়নের সাথে কথা বলে জানা যায়, তার চ্যাট বোটে ২০২৩ সাল পর্যন্ত যাবতীয় তথ্য সন্নিবেশ করা রয়েছে। এখানে বাংলা-ইংরেজিসহ যেকোন ভাষায় প্রশ্ন করলে মুহূর্তেই মিলবে উত্তর। কম্পিউটার বা মোবাইল ফোন ব্যবহার করে গুগল এ গিয়ে সার্চ করতে হবে Iticgpt.top এটি সার্চ করার পর নতুন একটি ইন্টারফেস আসবে। সেখানে অংশ Ask your queation এর ঘরে আপনার প্রয়োজনীয় প্রশ্ন টাইপ করে অংশ এ চাপলেই মিলবে উত্তর।

মজার বিষয় হচ্ছে, আপনি এই চ্যাট বোটের সাহায্যে বাংলা, ইংরেজি, ম্যাথ, সাধারণ জ্ঞান, কবিতা, গান, ছড়া, টেবিলসহ যে কোন প্রশ্নের উত্তর পাবেন। যেমন আপনি নদী, নালা, চাঁদ, সূর্য দিয়ে কবি গুরু রবীন্দ্রনাথ ঠাকুরের মত করে একটি কবিতা লিখতে চান, সেক্ষেত্রে আপনাকে চ্যাট বোটে শুধু নদী, নালা, চাঁদ, সূর্য দিয়ে কবি গুরু রবীন্দ্রনাথ ঠাকুরের মত কবিতা লিখে সার্চ করলেই আপনাকে চমৎকার কবিতা লিখে দেবে।

বা আপনি সেখানে কোন অংক দিলেন, তার সমাধান দিয়ে দিবে, বা কিছু বিষয় নিয়ে গুনী শিল্পীদের মত গান বানাতে চাইছেন। তাহলে আপনার গানের কথাগুলো দিয়ে কোন শিল্পীর মত গান চাইছেন সেটি লিখে সার্চ করলেই গান পেয়ে যাবেন।

রিয়ন জানায়, সে ২০২২ সালে এইচএসসি পাস করে। বর্তমানে বিভিন্ন ইউনিভার্সিটিতে অনার্স ভর্তি পরীক্ষা দিচ্ছে। জেলার বালিয়াডাংগি উপজেলার হলদিবাড়ি গ্রামের মো. আব্দুল গামার ছেলে ওয়াদুদ আল রিয়ন। বাড়িতে বসেই ইউটিউব দেখে "গুগল জিমেনী" ফাইন টিউন করে "আইটিআইসি জিপিটি ডট টপ সব জানে, নামক এআই চ্যাট বোটটি তৈরি করেছেন।

হলদিবাড়ি গ্রামের সাধারণ কৃষকের ঘরের সন্তান রিয়নের বানানো চ্যাট বোটটি ইতোমধ্যে তার বন্ধু-বান্ধব ও নিজেদের কাছের মানুষজন ব্যবহার করলেও আগামীতে পুরো দেশের মানুষজন এটি ব্যবহার করবে বলে প্রত্যাশা তার। ভবিষ্যতে এআই রোবটিক্স নিয়ে কাজ করার আগ্রহ রয়েছে বলে জানায় রিয়ন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS