ভিডিও

হবিগঞ্জে খৎনা দিতে গিয়ে সংকটাপন্ন শিশুর জীবন

প্রকাশিত: মার্চ ০৭, ২০২৪, ০৭:২৭ বিকাল
আপডেট: মার্চ ০৭, ২০২৪, ০৭:৩১ বিকাল
আমাদেরকে ফলো করুন

হবিগঞ্জ প্রতিনিধি: এবার খৎনা দিতে গিয়ে অতিরিক্ত মাংস কেটে ফেলায় অধিক রক্তক্ষরণে সংকটাপন্ন অবস্থায় এক শিশুর জীবন।

 গত বুধবার বিকেলে হবিগেঞ্জর আউশকান্দি এলাকায় ব্যক্তি মালিকানাধীন কেয়ার মেডিকেল সার্ভিসেস ক্লিনিকে এ ঘটনা ঘটে। পরে রাতে আশঙ্কাজনক অবস্থায় তাকে সিলেটের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। কয়েক দফায় অস্ত্রোপাচার করা হলেও এখনও শিশুটির রক্তক্ষরণ বন্ধ হচ্ছে না। এ অবস্থায় সংশ্লিষ্ট চিকিৎসক ও ক্লিনিক মালিকের বিরুদ্ধে নবীগঞ্জ থানায় লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগীর পরিবার।

শিশুটির স্বজনরা জানান, বুধবার বিকেলে ১২ বছর বয়সী ছেলে তোফায়েল আহমদ তামিমকে খৎনা করাতে কেয়ার মেডিকেল সার্ভিসেস ক্লিনিকে যান নবীগঞ্জ উপজেলার আউশকান্দি এলাকার উত্তর ফরিদপুর গ্রামের আব্দুস শহিদের স্ত্রী রোকসানা পারভীন। খৎনা করেন ক্লিনিকের চিকিৎসক জাহিরুল ইসলাম জয়। খৎনার সময় পুরুষাঙ্গের অতিরিক্ত মাংস কেটে ফেলায় কিছুক্ষণ পর মারাত্মক রক্তক্ষরণ শুরু হয়। কয়েক দফায় চেষ্টার পরও রক্তক্ষরণ বন্ধ না হওয়ায় অবস্থা বেগতিক দেখে তামিমকে গুরুতর আহত অবস্থায় সিলেটে পাঠানো হয়।

বৃহস্পতিবার বিকেলে শিশু তামিমের মা রোকসানা পারভীন বলেন, কেয়ার মেডিকেল সার্ভিসেস ক্লিনিকে কয়েক দফায় চেষ্ঠা পরও অবস্থা বেগতিক দেখে আমাদের সিলেটে পাঠায় ক্লিনিক কর্তৃপক্ষ। এখানে ভর্তির পর আরও একঘণ্টা অস্ত্রোপাচার করা হয়। এখন রক্তক্ষরণ কিছুটা বন্ধ হলেও শিশুর অবস্থা সংকটাপন্ন।

তিনি আরও বলেন, খৎনার সময় অতিরিক্ত মাংস কেটে ফেলা হয়েছে। এর ফলে কিছুক্ষণ পরেই রক্তক্ষরণ শুরু হয়। পরে ডাক্তার এসে আরও একঘণ্টা অপারেশন থিয়েটারে নিয়ে চেষ্টা করেন। তাতেও রক্তক্ষরণ বন্ধ হয়নি। অবস্থা বেগতিক দেখে আমাদের সিলেটে পাঠানো হয়।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS