ভিডিও

সুজানগরে ডিমের দাম বেড়েছে

প্রকাশিত: মার্চ ০৭, ২০২৪, ০৭:৫৭ বিকাল
আপডেট: মার্চ ০৭, ২০২৪, ০৭:৫৭ বিকাল
আমাদেরকে ফলো করুন

সুজানগর (পাবনা) প্রতিনিধি : রমজান মাস আসার আগেই পাবনার সুজানগরের হাট-বাজারে ডিমের দাম বৃদ্ধি পেয়েছে। এতে নিম্ন এবং মধ্যবিত্ত পরিবারের মানুষ ডিম কিনতে হিমশিম খাচ্ছে। 

খোঁজ-খবর নিয়ে জানা যায়, গত এক সপ্তাহ আগেও উপজেলার অধিকাংশ হাট-বাজারে প্রতি হালি মুরগির ডিম ৪০টাকা এবং প্রতি হালি হাঁসের ডিম ৫৫ টাকা দরে বিক্রি হয়েছে। কিন্তু মাত্র এক সপ্তাহের ব্যবধানে সুজানগর পৌর বাজারসহ বেশিরভাগ হাট-বাজারে প্রতি হালি মুরগির ডিম ৪৫টাকা এবং প্রতি হালি হাঁসের ডিম ৬০ টাকা দরে বিক্রি হচ্ছে।

একই এলাকার ভুক্তভোগী ক্রেতা রতন বিশ্বাস বলেন, হাট-বাজারে পর্যাপ্ত ডিমের আমদানি রয়েছে। ইচ্ছা করলে ডিম ব্যবসায়ীরা একটু কমদামে বিক্রি করতে পারেন। কিন্তু তারা অধিক মুনাফা লাভের আশায় চড়া দামে বিক্রি করছেন।

পৌর বাজারের ডিম ব্যবসায়ী মামুন বলেন, হাঁস ও মুরগির ফার্ম থেকে আগের চেয়ে বেশি দামে ডিম কিনতে হচ্ছে। সেকারণে আমরা আগের চেয়ে বেশি দামে বিক্রি করছি।উপজেলা নির্বাহী কর্মকর্তা সুখময় সরকার বলেন, কোন ব্যবসায়ী বাজারে ডিমের কৃত্তিম সংকট তৈরি করে বেশি দামে বিক্রি করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS