ভিডিও

তরুণ প্রজন্মকে দেশপ্রেমে জাগ্রত করার প্রেরণা  ৭ মার্চের ভাষণ

  ---- হুইপ ইকবালুর রহিম এমপি

প্রকাশিত: মার্চ ০৭, ২০২৪, ০৮:০৮ রাত
আপডেট: মার্চ ০৭, ২০২৪, ০৮:০৮ রাত
আমাদেরকে ফলো করুন

দিনাজপুর প্রতিনিধি :  জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, ৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যে ভাষণ দিয়েছিলেন, তা বিশ্ব ইতিহাসে অমরত্ব লাভ করেছে। শোষিত ও নিপীড়িত বাঙালি জাতির মুক্তির পথ নির্দেশিত হয়েছিল সে ভাষণে। সেই ভাষণে বাঙালি জাতি বিশ্বদরবারে বীরের জাতি হিসেবে পরিচিতি লাভ করেছিল।

তিনি বলেন, ৭ মার্চের ভাষণ দেশকে এগিয়ে নিতে আমাদেরকে অনুপ্রেরণা জোগাচ্ছে। তরুণ প্রজন্মদের জন্য দেশপ্রেম জাগ্রত করার প্রেরণা ৭ মার্চের ভাষণ। তিনি আরও বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে বঙ্গবন্ধুর স্বপ্নের অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক, মানবিক সোনার বাংলা বিনির্মাণে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়ন-অগ্রগতিতে দৃশ্যমান ভূমিকা রাখার আহ্বান জানান।

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে দিনাজপুর জেলা প্রশাসন চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন।

শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন দিনাজপুর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সোহাগ চন্দ্র সাহা, অতিরিক্ত পুলিশ  সুপার (প্রশাসন) মো. মমিুনল করিম, দিনাজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলতাফুজ্জামান মিতা, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সৈয়দ মোকাদ্দেস হোসেন বাবলু, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকতা মো. মোখলেছুর রহমান, দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ইমদাদ সরকার প্রমুখ। 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS