ভিডিও

মেয়াদ শেষে আড়াই বছর পরও নির্বাচন হয়নি তাড়াশ সদর ও নওগাঁ ইউপি’র

প্রকাশিত: মার্চ ০৮, ২০২৪, ০৭:৫৬ বিকাল
আপডেট: মার্চ ০৮, ২০২৪, ০৭:৫৬ বিকাল
আমাদেরকে ফলো করুন

তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি : সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার তাড়াশ সদর ও নওগাঁ ইউনিয়ন পরিষদ দু’টির মেয়াদ শেষের প্রায় আড়াই বছর পেরিয়ে পার হয়ে গেলেও চেয়ারম্যান এবং সদস্যদের নির্বাচন অনুষ্ঠিত হয়নি।

ফলে পাঁচ বছরের মেয়াদ শেষের পর অতিরিক্ত সময় দায়িত্বে থাকা চেয়ারম্যান ও সদস্যরাই জোড়াতালি দিয়ে ইউনিয়ন পরিষদ দু’টির কার্যক্রম পরিচালনা করছেন।

তাড়াশ উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, তাড়াশ সদর ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয় ২০১৬ সালের ২৩ এপ্রিল। সে মোতাবেক এ ইউনিয়নের নির্বাচিত জনপ্রতিনিধিদের মেয়াদ শেষ হয়েছে গত ২০২১ সালের ২ সেপ্টেম্বর।

অপরদিকে নওগাঁ ইউনিয়নে সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে ২০১৬ সালের ২৩ এপ্রিল। সে মোতাবেক নওগাঁ ইউনিয়নের নির্বাচিত জন প্রতিনিধিদের মেয়াদ শেষ হয়েছে গত ২০২১ সালের ২৭ জুলাই।

এরপর সীমানা জটিলতা নিয়ে উচ্চ আদালতে মামলা থাকায় এ ইউনিয়ন দু’টিতে মেয়াদ শেষের প্রায় আড়াই বছর চলে গেছে তারপরও ওই ইউনিয়ন দু’টিতে কোন নির্বাচন হতে পারেনি। তবে ইউনিয়ন দু’টির বাসিন্দারা দ্রুততম সময়ে তাড়াশ সদর, নওগাঁ ইউনিয়ন পরিষদের নির্বাচন করার জন্য দাবি জানান।

এ প্রসঙ্গে সিরাজগঞ্জ জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ শহিদুল ইসলাম বলেন, তাড়াশ সদর ও নওগাঁ ইউনিয়ন পরিষদের সীমানা, ওয়ার্ড ও ভোটার তালিকার কপি গত চারমাস পূর্বে গেজেটের জন্য বাংলাদেশ নির্বাচন কমিশনে পাঠানো হয়েছে। তবে এখনও গেজেট প্রকাশ হয়নি। আর গেজেট প্রকাশ হলে খুবই তাড়াতাড়ি নির্বাচন অনুষ্ঠিত হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS