ভিডিও

শিবগঞ্জে পৌর উপনির্বাচন সাড়ে ৪ ঘণ্টায় ভোট পড়েছে ৪২ শতাংশ

প্রকাশিত: মার্চ ০৯, ২০২৪, ০২:৫৫ দুপুর
আপডেট: মার্চ ০৯, ২০২৪, ০৩:৩৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

মফস্বল ডেস্ক : বগুড়ার শিবগঞ্জ পৌরসভার উপনির্বাচনে মেয়র পদে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। আজ শনিবার (৯ মার্চ) সকাল ৮টায় ভোট শুরুর পর সাড়ে ৪ ঘণ্টায় ৪২ শতাংশ ভোট পড়েছে।

বগুড়া জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান জানান, আজ সকাল ৮টা থেকে ১১টি ভোটকেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ শুরু হয়। দুপুর সাড়ে ১২টার মধ্যে ৪২ শতাংশ ভোট পড়েছে। বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে। যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে নির্বাহী ম্যাজিস্ট্রেট, বিজিবি, পুলিশ, র‌্যাব আনসারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

শিবগঞ্জ পৌরসভার ১১টি কেন্দ্রে মোট ভোটার ১৯ হাজার ৪৭৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার নয় হাজার ৬৩০ জন ও নারী ভোটার ৯ হাজার ৮৪৩ জন।

জাতীয় সংসদ নির্বাচনে শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক দলটির নৌকা প্রতীকের প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতায় আসেন। এজন্য তাকে মেয়র পদ থেকে অব্যাহতি নিতে হয়। পরে ওই আসনে মহাজোট থেকে জাতীয় পার্টির প্রার্থী শরিফুল ইসলাম জিন্নাহকে সমর্থন দিলে সংসদ নির্বাচন থেকে সরে আসেন মেয়র মানিক। পৌরসভার মেয়র পদের এই উপনির্বাচনে দুইবারের সাবেক মেয়র তৌহিদুর রহমান মানিক নারিকেল গাছ প্রতীক ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, উপজেলা ভাইস চেয়ারম্যান রিজ্জাকুর রহমান রাজু হ্যাঙ্গার প্রতীক, এছাড়া হামদান মন্ডল জগ প্রতীক ও আব্দুল খালেক মোবাইলফোন প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS