ভিডিও

মোকামতলা মহিলা কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে উপবৃত্তির জন্য চাঁদা আদায়ের অভিযোগ

প্রকাশিত: মার্চ ০৯, ২০২৪, ০৫:২৭ বিকাল
আপডেট: মার্চ ০৯, ২০২৪, ০৫:২৭ বিকাল
আমাদেরকে ফলো করুন

মোকামতলা (বগুড়া) প্রতিনিধি : মোকামতলা মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে উপবৃত্তির জন্য আবেদনকারী একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের কাছ থেকে বাধ্যতামুলকভাবে ২শ’ টাকা করে চাঁদা আদায়ের অভিযোগ উঠেছে।

জানা যায়, শিক্ষা বিভাগের সংশ্লিষ্ট দপ্তরে আবেদন করেন একাদশ শ্রেণীর ১৭৫ জন শিক্ষার্থী। ৩১ ডিসেম্বর আবেদনের শেষ দিন ছিল। ১৩ থেকে ১৫ জন শিক্ষার্থীর অভিযোগ কলেজ অধ্যক্ষ প্রতি আবেদন কারী শিক্ষার্থীর কাছ থেকে ২ শ টাকা করে চাঁদা নিয়েছে। চাঁদা দিতে অস্বীকার করা হলে অধ্যক্ষ আবেদন পত্রে গ্রহণ করতে রাজি হননি। তাই টাকা দিতে বাধ্য হয় শিক্ষাথীরা।

ওই কলেজের জনৈক প্রফেসর এবং বগুড়ার অন্য এক কলেজের অধ্যক্ষ তাদের নাম প্রকাশ না করার শর্তে জানান, উপবৃত্তির আবেদনে টাকা নেওয়ার কোন নিয়ম নেই। ওই কলেজের অধ্যক্ষ রফিকুল ইসলাম উপবৃত্তির আবেদনে টাকা নেওয়ার কথা স্বীকার করেন।

টাকা নেওয়ার নিয়ম আছে কি না জানতে চাইলে তিনি প্রসঙ্গ পাল্টিয়ে অন্য প্রসঙ্গে কথা বলেন। কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি কাশেম ফকিরের সঙ্গে এই ব্যাপারে যোগাযোগ করলে তিনি একটি মিটিংয়ে আছেন পরে কথা বলবেন বলে জানান।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS