ভিডিও

করতোয়া মাল্টিমিডিয়া স্কুল এ্যান্ড কলেজে পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান

পড়ালেখার সাথে খেলা ও সাংস্কৃতিক চর্চা জরুরি : এমপি রিপু

প্রকাশিত: মার্চ ০৯, ২০২৪, ০৭:৪৩ বিকাল
আপডেট: মার্চ ০৯, ২০২৪, ০৭:৪৩ বিকাল
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হলো বগুড়া করতোয়া মাল্টিমিডিয়া স্কুল এ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

আজ শনিবার (৯ মার্চ) অনুষ্ঠানটি দুইপর্বে অনুষ্ঠিত হয়। সকালে প্রতিষ্ঠান অডিটোরিয়ামে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া সদর আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু।

করতোয়া মাল্টিমিডিয়া স্কুল এ্যান্ড কলেজের চেয়ারম্যান দৈনিক করতোয়া সম্পাদক মোজাম্মেল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার মোঃ হজরত আলী, বগুড়া পৌরসভার ৮নং ওয়ার্ড কাউন্সিলর এরশাদুল বারী।

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার টিএম আব্দুল হামিদ, এমপি পত্নী জোবাইদা আহসান জবা। স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানটির অধ্যক্ষ অসিত কুমার সরকার। এছাড়া উপস্থিত ছিলেন দৈনিক করতোয়ার বার্তা সম্পাদক প্রদীপ ভট্টাচার্য্য শংকর প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি রাগেবুল আহসান রিপু তার বক্তব্যে শিক্ষার্থীদের ইংরেজি শিক্ষার প্রতি গুরুত্ব দিয়ে বলেন, কোন শিক্ষার্থী যদি আড়াই হাজার ইংরেজি শব্দ শেখে তবে সে কোথাও আটকাবে না। চাকরি বা ব্যবসা সবখানেই সে সফল হবে। তবে যেহেতু বাংলা আমাদের মাতৃভাষা, তাই ভালোভাবে এবং শুদ্ধ উচ্চারণে বাংলা বলতে ও লিখতে পারদর্শী হতে হবে।

তিনি বলেন, পৃথিবীতে প্রথম আমরাই মাতৃভাষার জন্য রক্ত দিয়েছি। আমাদের অনেক পরে আসামে ভাষার জন্য জীবন দিয়েছেন ১৩জন। এখন অনেক দেশেই মাতৃভাষার জন্য মানুষ লড়াই করছেন। তবে আমরা দুর্ভাগা আমরা যে ভাষার জন্য প্রাণ দিয়েছি এখন সেই ভাষারই অপমান ও অপব্যবহার করছি।

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি খেলাধুলা, নাচ-গান, নাটকসহ সাংস্কৃতিক কর্মকান্ডে অংশ নিতে হবে। যারা পড়ালেখার পাশাপাশি এসব করে খুব সহজে তাদের পড়ালেখা রপ্ত হয়।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ওই প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের পরিবেশনায় বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। সব শেষে কার্ড কর্ণার ড্র ও পুরস্কার বিতরণ হয়। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রতিষ্ঠানের প্রভাষক আবু মুসা ও হাবিবা সুলতানা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS