ভিডিও

বগুড়াসহ উত্তরাঞ্চলের বিভিন্ন স্থানে দুর্যোগ প্রস্তুতি দিবস পালন

প্রকাশিত: মার্চ ১০, ২০২৪, ০৯:৫৭ রাত
আপডেট: মার্চ ১০, ২০২৪, ০৯:৫৭ রাত
আমাদেরকে ফলো করুন

করতোয়া ডেস্ক : ‘দুর্যোগ প্রস্তুতিতে লড়বো, স্মার্ট সোনার বাংলা গড়বো’ প্রতিপাদ্যে আজ রোববার (১০ মার্চ) বগুড়াসহ উত্তরাঞ্চলের বিভিন্ন স্থানে দুর্যোগ প্রস্তুতি দিবস পালন করা হয়েছে। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিরা জানাচ্ছেন-

বগুড়া : বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বগুড়া ইউনিটের উদ্যোগে দিবসটিতে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। র‌্যালি উদ্বোধন ও আলোচলা সভায় প্রধান অতিথি ছিলেন সংগঠনের ভাইস চেয়ারম্যান এড. মকবুল হোসেন মুকুল।

উপস্থিত ছিলেন কার্যনির্বাহী কমিটির সদস্য ডা. সামির হোসেন মিশু ও শুভাশীষ পোদ্দার লিটন। আরও উপস্থিত ছিলেন ইউনিট লেভেল কর্মকর্তা শিকদার রাহাত ইসলাম, রাফি আক্তার, রায়হান খন্দকার প্রমুখ।


সারিয়াকান্দি (বগুড়া)  : দিবসটিতে সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে শোভাযাত্রা ও উপজেলা চত্বরে দুর্যোগ মহড়া অনুষ্ঠিত হয়।

পরে উপজেলা পরিষদের হলরুমে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম মন্টু, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সবুজ কুমার বসাক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তারিফুল ইসলাম, উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন লিডার মাসুদ পারভেজ, উপজেলা শিক্ষা কর্মকর্তা গোলাম কবির প্রমুখ।

দুপচাঁচিয়া (বগুড়া) : এ উপলক্ষ্যে সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার জান্নাত আরা তিথির সভাপতিত্বে ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এইচএম আশরাফুল আরেফিনের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল হক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমদাদুল হক, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাহবুবা নাসরিন রূপা, তালোড়া ইউপি চেয়ারম্যান মেহেরুল ইসলাম, অধ্যক্ষ রঞ্জন কুমার পাল, তথ্য সেবা কর্মকর্তা রুহানী আকতার, ফায়ার সাভির্সের সাব-অফিসার কহির উদ্দীন দেওয়ান প্রমুখ।

ধুনট (বগুড়া) : দিবসটি পালন উপলক্ষ্যে র‌্যালি আলোচনা সভা এবং উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের টিম লিডার হামিদুল ইসলামের নেতৃত্বে উপজেলা পরিষদ চত্বরে আগুনবিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নুরুল আমীনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি টিআইএম নুরুন্নবী তারিক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল আলিম, উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা আশরাফ আলী, ইউপি চেয়ারম্যান তোজাম্মেল হক, বীর মুক্তিযোদ্ধা এসএম ফেরদৌস আলম ও আওয়ামী লীগ নেতা বাহাদুর আলী।

শিবগঞ্জ (বগুড়া) : দিবসটি উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা ও র‌্যালি অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদ সভা কক্ষে আলোচনা সভা সহকারী কমিশনার (ভূমি) তাসনিমুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহিরুল ইসলাম, নির্বাচন কর্মকর্তা শফিকুর রহমান আকন্দ, ইউপি চেয়ারম্যান মহিদুল ইসলাম, উপ-সহকারী প্রকৌশলী হাসান ওয়াদুদ, ফায়ার সার্ভিস স্টেশন ইনচার্জ বেলজার হোসেন, আওয়ামী লীগ নেতা সাহাব উদ্দীন শিবলী, প্রধান শিক্ষক জালাল উদ্দীন, আলমগীর হোসেন প্রমুখ। পরে মহড়া শেষে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

কাহালু (বগুড়া) : এ উপলক্ষ্যে সকালে উপজেলা প্রশাসন ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের যৌথ আয়োজনে র‌্যালি ও আলোচনা সভা করা হয়।

র‌্যালি শেষে উপজেলা পরিষদের সভাকক্ষে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আবু মুসার সভাপতিত্বে ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার আব্দুল জব্বারের সঞ্চালনায় এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আল হাসিবুল হাসান কবিরাজ সুরুজ।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ, রওশন আক্তার, উপজেলা কৃষি অফিসার জান্নাতুল ফেরদৌস, উপজেলা প্রকৌশলী মো. মোকলেছুর রহমান প্রমুখ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS