ভিডিও

দুদকের মামলায় বগুড়ায় কাস্টমসের রাজস্ব কর্মকর্তা আব্দুস ছামাদ ছেলেসহ কারাগরে 

প্রকাশিত: মার্চ ১১, ২০২৪, ০৬:৪৯ বিকাল
আপডেট: মার্চ ১১, ২০২৪, ০৬:৫২ বিকাল
আমাদেরকে ফলো করুন

কোর্ট রিপোর্টারঃ জ্ঞাত আয় বহিভুত অবৈধভাবে ১ কোটি ৫ লাখ ৬৯ হাজার ৭৬৮ টাকার সম্পদ অর্জনসহ মানিলন্ডারিং প্রতিরোধ আইনের অভিযোগ এনে দুদক কর্তৃক দায়েরকৃত মামলায় ঢাকার কমলাপুরের কাস্টমস হাউস আইসিডি (আইন শাখার) সাবেক রাজস্ব কর্মকর্তা মোঃ আব্দুস ছামাদ (৫৫) এবং তার ছেলে মোঃ রিয়াদ আহমেদ (২৪) এর জামিনের আবেন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। আসামিদের স্থায়ী ঠিকানা হিসেবে গাবতলী উপজেলার কালুডাঙ্গা হিসেবে উল্লেখ করা হয়েছে এবং তারা বর্তমানে বগুড়া শহরের উত্তর লতিফপুরে বসবাস করেন।

গতকাল রোববার বগুড়ার দায়রা জজ ও সিনিয়র স্পেশাল জজ এ কে এম মোজাম্মেল হক চৌধুরী ওই আসামিদের জামিনের আবেদন শুনানি শেষে তা নামঞ্জুর করে হাজতি পরোয়ানা মূলে জেল হাজতে প্রেরণের আদেশ দেন।

দুর্নীতি দমন কমিশন বগুড়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ কামরুজ্জামান বাদি হয়ে জেলা কার্যালয়ে ওই আসামিদের বিরুদ্ধে গত ২০২২ সালের ২১ ডিসেম্বর এই আসামির বিরুদ্ধে পরস্পর যোগসাজসে জ্ঞাত আয় বহির্ভূত অবৈধভাবে ১ কোটি ৫ লাখ ৬৯ হাজার ৭৬৮ টাকার সম্পদ অর্জনসহ মানিলন্ডারিং প্রতিরোধ আইনসহ দুর্নীতি প্রতিরোধ আইনে, দুদক প্রধান কার্যালয়ের অনুমোদনক্রমে এই মামলা দায়ের করেন।

দুদক বগুড়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জাকির হোসেন তদন্ত করে আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। এই মামলায় হাইকোর্টের আদেশের আলোকে বগুড়ার সিনিয়র স্পেশাল জজ ও দায়রা  আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত আদালত শুনানিশেষে ওই আদেশ দেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS