ভিডিও

ধুনটে বাঙালি নদীর পাড় কেটে মাটি বিক্রি, ব্যবসায়ী গ্রেফতার

প্রকাশিত: মার্চ ১১, ২০২৪, ০৭:০৩ বিকাল
আপডেট: মার্চ ১১, ২০২৪, ০৭:০৩ বিকাল
আমাদেরকে ফলো করুন

ধুনট (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার ধুনট উপজেলায় অবৈধভাবে বাঙালি নদীর পাড় কেটে মাটি বিক্রির অভিযোগে করা মামলায় রায়হান মন্ডল (৩৮) নামে এক মাটি ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। আজ সোমবার (১১ মার্চ) দুপুরের পর ধুনট থানা থেকে আদালতের মাধ্যমে তাকে বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়। রায়হান মন্ডল উপজেলার সুলতানহাটা গ্রামের বাঘা মন্ডলের ছেলে। গতকাল রোববার রাতে পুলিশ অভিযান চালিয়ে নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করে।

মামলা সূত্রে জানা যায়, পানি উন্নয়ন বোর্ড (পাউবো)’র অর্থায়নে ২০২৩ সালে উপজেলায় বাঙালি নদী পুনঃখনন করে সেই মাটি দিয়ে নদীর পাড় বাঁধাই করা হয়। গত এক সপ্তাহ ধরে ওই নদীর মোহনপুর অংশ থেকে রায়হান মন্ডল ও তার সহযোগী আসাদুল ইসলাম খনন যন্ত্র দিয়ে পাড় কেটে মাটি বিক্রি করছে।

তারই ধারাবাহিকতায় ৭ মার্চ রাত ২টার দিকে রায়হান ও আসাদুল খনন যন্ত্র দিয়ে নদীর পাড়ের মাটি কেটে ট্রাকযোগে পরিবহন করে অন্যত্র নিয়ে যেতে থাকে। সংবাদ পেয়ে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নুরুল আমীন ঘটনাস্থলে পৌঁছে মাটি কাটার সরঞ্জামাদি জব্দ করেন।

এ সময় ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে রায়হান ও আসাদুল ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। এ ঘটনায় রোববার উপজেলার চিকাশি ইউনিয় ভূমি উপ-সহকারী কর্মকর্তা আয়েশা খাতুন বাদি হয়ে রায়হান মন্ডল ও আসাদুল ইসলামের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈকত হাসান বলেন, বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনের মামলায় রায়হান মন্ডলকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে। এ মামলার অপর আসামীকে গ্রেফতারের চেষ্টা চলছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS