ভিডিও

জাতীয় পার্টি উপজেলা নির্বাচনেও অংশ নেবে : জি এম কাদের

প্রকাশিত: মার্চ ১১, ২০২৪, ১০:৩৬ রাত
আপডেট: মার্চ ১১, ২০২৪, ১০:৩৬ রাত
আমাদেরকে ফলো করুন

রংপুর প্রতিনিধি :  জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধী দলীয় নেতা জিএম কাদের বলেছেন, বাইরে থেকে যারা আমদানির সাথে জড়িত তারা সবাই প্রায় সরকারের নীতি নির্ধারণী পর্যায়ের। একারণেই সিন্ডিকেট তৈরি হয়েছে। সে কারণে সরকার সিন্ডিকেটের কাছে জিম্মি।

আজ সোমবার (১১ মার্চ) বিকেলে চারদিনের সফরে এসে রংপুর সার্কিট হাউজে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ মন্তব্য করেন। জি এম কাদের বলেন, সরকার দ্রব্যর মূল্য কমাতে ব্যর্থ।

দেশের মানুষ ভালো নেই উল্লেখ করে তিনি বলেন, জিনিসপত্রের দামে মানুষের নাভিশ্বাস উঠেছে। সরকার চাইলেই এখন পণ্যের দাম কমা-বাড়া করতে পারবে না। বাজার নিয়ন্ত্রণে ব্যবসায়ীদের মধ্যে প্রতিযোগিতা থাকা দরকার। এ প্রতিযোগিতা না থাকলে বাজার নিয়ন্ত্রণ করা সম্ভব না।

সম্প্রতি রওশন এরশাদের কাউন্সিল প্রসঙ্গে জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বলেন, যারা জাতীয় পার্টির নামে বেআইনি কিছু করছেন, তাদের হল ভাড়া ও অনুষ্ঠান করার অনুমতি দিয়ে সরকার তাদের পৃষ্ঠপোষকতা করছে।

বেআইনি কাজে পৃষ্ঠপোষকতা বন্ধ না হলে দেশে স্বাভাবিক রাজনীতি বাধাগ্রস্ত হবে। এতে দেশ ও জাতি ক্ষতিগ্রস্ত হবে। যারা এসব করছেন, তারা বেশিরভাগই জাতীয় পার্টির কেউ না। তাছাড়া এসব আইনি কোনো কাঠামোর মধ্যে থেকে হচ্ছে না। এসব বেআইনি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ইউরোপীয় ইউনিয়নের বিবৃতি প্রসঙ্গে জি এম কাদের বলেন, সংসদের সমাপনী ভাষণে আমি বলেছি, নির্বাচন আইনগত ভাবে হয়েছে, তবে নিরপেক্ষ ও অংশ গ্রহণমূলক হয়নি। নির্বাচনে জনগণের চাওয়া পাওয়া প্রতিফলিত হয়নি।

নির্বাচনটা ফ্রি স্টাইলে হয়েছে। তিন ধরনের নির্বাচন হয়েছে। কোথাও পূর্ব নির্ধারিত ছিল, আবার কোথাও সরকারের ইচ্ছের প্রতিফলন হয়েছে। সবমিলিয়ে বলা যায়, নির্বাচনটা অংশগ্রহণমূলক হয়নি। জাতীয় পার্টি এখন পর্যন্ত সবধরনের নির্বাচনে অংশ নিয়েছে। জাতীয় পার্টি উপজেলা নির্বাচনেও অংশ নেবে।

এ সময় জেলা জাতীয় পার্টির সদস্য সচিব আব্দুর রাজ্জাক, মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এস এম ইয়াসীর, কেন্দ্রীয় নেতা আজমল হোসেন লেবু ও লোকমান হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS