ভিডিও

পঞ্চগড়ে শিল্পকলা একাডেমি সম্মাননা পদক পেলেন ১৫ জন গুণীশিল্পী

প্রকাশিত: মার্চ ১১, ২০২৪, ১১:১৪ রাত
আপডেট: মার্চ ১১, ২০২৪, ১১:১৪ রাত
আমাদেরকে ফলো করুন

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড় জেলার ১৫ জন গুণীশিল্পীকে জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা পদক দেওয়া হয়েছে। গতকাল রোববার রাতে পঞ্চগড় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানে শিল্প-সাহিত্য-সংস্কৃতিতে সামগ্রিক অবদানের স্বীকৃতিস্বরূপ ২০২০ থেকে ২০২২ সাল পর্যন্ত ৫টি ক্যাটাগরিতে প্রতিবছর ৫ জন করে মোট ১৫ জন গুণীশিল্পীর হাতে সম্মাননা পদক তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথিসহ বিশেষ অতিথিরা।

২০২০ সালের পদকপ্রাপ্তরা হলেন- সত্যেন্দ্র নাথ রায় (কণ্ঠসংগীত), আশরাফুল ইসলাম (নাট্যকলা), মো. জিল্লুর রহমান সিদ্দিকী (আবৃতি), মো. আরিফ হোসেন চৌধুরী (লোক সংস্কৃতি) ও মো. আব্দুল গণি (যন্ত্র সংগীত), ২০২১ পদক প্রাপ্তরা হলেন- হাসান আলী (কণ্ঠসংগীত), মো. শাহজামাল সরকার (আবৃতি), মো. নূর ইসলাম (নাট্যকলা), মো. সমে আলী (লোক সংস্কৃতি) ও মো. বাবুল আকতার (যন্ত্র সংগীত) এবং ২০২২ সালের পদকপ্রাপ্তরা হলেন- মো. মাহসিকুর রহমান প্রধান টুকু (কণ্ঠসংগীত), কিসওয়ার জাহান ওয়াহেদা বানু (আবৃতি), মো. রফিকুল ইসলাম (নাট্যকলা), মো. মানিক খাঁ (লোক সংস্কৃতি) ও মো. মুবারক আলী (যন্ত্র সংগীত)। প্রত্যেক শিল্পীকে উত্তরীয়সহ নগদ অর্থ, মেডেল ও সনদ প্রদান করা হয়।

জেলা শিল্পকলা একাডেমির সভাপতি ও জেলা প্রশাসক প্রশাসক মো. জহুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত পদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সদস্য নাঈমুজ্জামান ভুঈয়া মুক্তা।

বিশেষ অতিথি ছিলেন সংরক্ষিত আসনের নারী সংসদ সদস্য রেজিয়া ইসলাম, পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা, সিভিল সার্জন ডা. মোস্তফা জামান চৌধুরী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক আবু তোয়বুর রহমান। পরে শিল্পকলা একাডেমির শিল্পীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS