ভিডিও

আজ থেকে চালু হচ্ছে ঢাকা-বুড়িমারী সরাসরি ট্রেন

প্রকাশিত: মার্চ ১২, ২০২৪, ১১:৩২ দুপুর
আপডেট: মার্চ ১২, ২০২৪, ০৪:২৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

মফস্বল ডেস্ক : আজ মঙ্গলবার (১২ মার্চ) থেকে চালু হচ্ছে ঢাকা-বুড়িমারী রুটে নতুন আন্তঃনগর ট্রেন ‘বুড়িমারী এক্সপ্রেস’। ট্রেনটি লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর থেকে রাজধানী ঢাকার উদ্দেশে চলাচল করবে।

জানা গেছে, আজ মঙ্গলবার (১২ মার্চ) ঢাকা থেকে সরাসরি আন্তঃনগর ট্রেন ছুটবে সীমান্তের শেষ পয়েন্ট বুড়িমারী স্থলবন্দরে। ‘লালমনিরহাট এক্সপ্রেসের’ পর ‘বুড়িমারী এক্সপ্রেস’ পাওয়ায় খুশি ওই এলাকার মানুষ। তবে নতুন এ ট্রেনটি তিনবিঘা করিডোর এক্সপ্রেস নামে চালু হওয়ার কথা ছিল। ২০২৩ সালে এটির নাম পরিবর্তন করে বুড়িমারী এক্সপ্রেস নাম চূড়ান্ত করে রেলপথ মন্ত্রণালয়। তবে, ট্রেনটি আদিতমারীতে যাত্রাবিরতি না থাকায় রয়েছে স্থানীয়দের ক্ষোভ রয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, আজ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে ‘বুড়িমারী এক্সপ্রেস’ ট্রেনটি। পাটগ্রামের বুড়িমারী স্থলবন্দর দিয়েই অনেক পর্যটক ভারতের দার্জিলিং ও ভুটান যাতায়াত করেন। সেই যাত্রা এখন থেকে আরও স্বাচ্ছন্দ্যময় ও রোমাঞ্চকর হবে। এ কারণে ইতোমধ্যে ১৪টি বগি আনা হয়েছে লালমনিরহাটের সীমান্তঘেঁষা বুড়িমারী স্টেশনে। যদিও লালমনিরহাট এক্সপ্রেস নামের আরও একটি আন্তঃনগর ট্রেন কমলাপুর থেকে লালমনিরহাট পর্যন্ত চলাচল করে। কিন্তু এবার আরও ১০০ কিলোমিটার দূরের সীমান্ত এলাকা বুড়িমারীতেও সমান্তরাল ধাতব পাতে আন্তঃনগর ট্রেন চলবে। গতি বাড়বে জনজীবনে, দুর্ভোগ কমে বাঁচবে সময় প্রায় ৩ ঘণ্টা।

লালমনিরহাট বিভাগীয় ক্যারেজ অ্যান্ড ওয়াগন শাখার ইনচার্জ মো. আব্দুল মান্নান জানান, ‘বুড়িমারী এক্সপ্রেস’ ট্রেনটি আজ বেলা ১১টায় বুড়িমারী রেলওয়ে স্টেশন থেকে উদ্বোধন করা হবে। ট্রেনটি সন্ধ্যা ৬টায় রাজধানী ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS