ভিডিও

রাবিতে হিজাব খুলতে বলায় মানববন্ধন

প্রকাশিত: মার্চ ১২, ২০২৪, ০৯:৩৯ রাত
আপডেট: মার্চ ১২, ২০২৪, ০৯:৩৯ রাত
আমাদেরকে ফলো করুন

রাজশাহী প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইসলামিক স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. হাফিজুর রহমানের বিরুদ্ধে শ্রেণিকক্ষে ছাত্রীদের হিজাব-নিকাব খুলতে বাধ্য করার অভিযোগ উঠেছে। এই ঘটনায় ধর্মীয় অনুভূতিতে আঘাত ও ব্যক্তি স্বাধীনতায় হস্তক্ষেপের অভিযোগ এনে তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্ট রাইটস অ্যাসোসিয়েশন।

আজ মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে এই মানববন্ধন করে। এসময় প্রক্টর এসে আশ্বস্ত করলে তারা ক্লাসে ফিরে যায়।

মানববন্ধনে বক্তরা বলেন, সংবিধানের ১২নং অনুচ্ছেদে ধর্মীয় স্বাধীনতার কথা রয়েছে। স্বাধীন বাংলায় প্রত্যেকেরই অধিকার আছে, স্বাধীনভাবে চলাফেরা করার। আমরাও আমাদের অধিকার চাই। এই ঘটনার মাধ্যমে বাংলাদেশের সংবিধানকে কটাক্ষ করেছে।

একজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের কাছ থেকে আমরা এ ধরনের ন্যক্কারজনক ঘটনা কখনই আশা করি না। ইসলামিক স্টাডিজ বিভাগের ড. হাফিজুর রহমানের মত গুটিকয়েক আমাদের বিশ্ববিদ্যালয়ের নাম জাতীয় ও আন্তর্জাতিকভাবে ক্ষুন্ন করেছেন।

মানববন্ধন চলাকালে উপ-উপাচার্য ড. হুমায়ুন কবীর ও প্রক্টর অধ্যাপক আসাবুল হক এসে উপস্থিত হন। এ সময় উপ-উপাচার্য ড. হুমায়ুন কবীর তাদেরকে আশ্বস্ত করে বলেন, আমরা বিষয়টা অবগত আছি। একটা জরুরি মিটিং ডেকেছি ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষকদের নিয়ে। মিটিংয়ের পরে আমরা সিদ্ধান্ত নিব, কী করা যায়। প্রয়োজনে আমরা তদন্ত কমিটি গঠন করে এর ব্যবস্থা নেব।

মানববন্ধনে স্টুডেন্ট রাইটস এসোসিয়েশনের সভাপতি মেহেদী সজীব ও ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী ফাতেমাতুস্ সানিহাসহ শিক্ষার্থীরা বক্তব্য দেন। এসময় স্টুডেন্ট রাইটস এসোসিয়েশন ও ইসলামিক স্টাডিজ বিভাগের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS