ভিডিও

কোটি টাকার অবৈধ সম্পদ

দুদকের মামলায় পানি উন্নয়ন বোর্ডের অব. সহকারী প্রকৌশলী হাজতে

প্রকাশিত: মার্চ ১২, ২০২৪, ১০:৩০ রাত
আপডেট: মার্চ ১২, ২০২৪, ১০:৩০ রাত
আমাদেরকে ফলো করুন

কোর্ট রিপোর্টার : জ্ঞাত আয় বহিভুত অসাধু উপায়ে অবৈধভাবে ১ কোটি ৯ লাখ ৬ হাজার ৫৭৪ টাকার সম্পদ অর্জনসহ মানিলন্ডারিং প্রতিরোধ আইনের অভিযোগ এনে দুদক কর্তৃক দায়েরকৃত মামলায় পানি উন্নয়ন বোর্ড, পরিচালক ও রক্ষনাবেক্ষণ বিভাগ- ১ আনোয়ারা পওর উপবিভাগ চট্টগামের অবসরপ্রাপ্ত উপ সহকারী প্রকৌশলী মোঃ ফারাজুল ইসলামের জামিনের আবেদন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণের আদেশ দেয়া হয়েছে।

আসামি ফারাজুল ইসলাম সারিয়াকান্দি উপজেলার খোর্দবলাইলের মৃত আব্দুর রহমানের ছেলে এবং তিনি বগুড়া শহরের মালগ্রামের (সিএন্ডবি গোডাউনের পশ্চিমে) বসবাস করেন। আজ মঙ্গলবার বগুড়ার দায়রা জজ ও সিনিয়র স্পেশাল জজ এ কে এম মোজাম্মেল হক চৌধুরী তার জামিনের আবেদন শুনানি শেষে সে আবেদন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণের আদেশ দেন। সেই সঙ্গে মামলাটি বিচার নিস্পত্তির জন্য বগুড়ার স্পেশাল জজ আদালতে প্রেরণের আদেশ দেন।

দুর্নীতি দমন কমিশন বগুড়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ নূর আলম বাদি হয়ে জেলা কার্যালয়ে গত ২০২২ সালের ২১ এই  জুন  জ্ঞাত আয় বহির্ভুত অসাধু ও অবৈধভাবে তথ্য গোপন করে ১ কোটি ৯ লাখ ৬ হাজার ৫৭৪ টাকার সম্পদ অর্জনসহ মানিলন্ডারিং প্রতিরোধ আইনসহ দুর্নীতি প্রতিরোধ আইনে, দুদক প্রধান কার্যালয়ের অনুমোদনক্রমে এই মামলা দায়ের করেন।

দুদক বগুড়া জেলা কার্যালয়ের উপ সহকারী পরিচালক আসাদুজ্জামান মামলাটি তদন্ত শেষে ওই আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। আসামি ফরাজুল ইসলাম হাইকোর্টের আদেশের আলোকে বগুড়ার সিনিয়র স্পেশাল জজ ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত শুনানি শেষে ওই আদেশ দেন।

মামলাটি পরিচালনা করেন বাদি রাষ্ট্র পক্ষে দুদকের পিপি এড. এস এম আবুল কালাম আজাদ এবং আসামি পক্ষে এড. আবু বক্কর সিদ্দিক (৩)।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS