ভিডিও

ধুনটে তেলের দোকানে আগুনের কারণ জানাল ফায়ার সার্ভিস

প্রকাশিত: মার্চ ১৩, ২০২৪, ০৭:৫০ বিকাল
আপডেট: মার্চ ১৪, ২০২৪, ১১:৩৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

ধুনট (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার ধুনট উপজেলায় রান্নার সময় চূলা থেকে নিরব ফিলিং স্টেশনে আগুনের সূত্রপাত হয়েছিল বলে জানিয়েছেন উপজেলা ফায়ার সার্ভিসের টিম লিডার হামিদুল ইসলাম। ফায়ার সার্ভিসের চারটি ইউনিট প্রায় দেড় ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে ওই ব্যবসা প্রতিষ্ঠানের প্রায় সোয়া কোটি টাকার ক্ষতি হয়।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা যায়, সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার ছোট বয়রা গ্রামের নিরব হোসেন প্রায় ৫ বছর ধরে ধুনট উপজেলার সোনাহাটা বাজার এলাকায় জ্বালানি তেলের ব্যবসা শুরু করেন। সেখানে তিনি উন্মুক্ত স্থানে ডিজেল, পেট্রোল, মবিল, কেরোসিন ও গ্যাসের সিলিন্ডার বিক্রি করে আসছেন।

এই জ্বালানি তেল প্লাস্টিকের পানির ট্যাংকে ও ড্রামে সংরক্ষণ করা ছিল। গতকাল মঙ্গলবার ওই ফিলিং স্টেশনে ইফতার পার্টি উপলক্ষ্যে নিরবের স্ত্রী মিথিলা খাতুন গ্যাসের চুলায় খাবার রান্না করতে থাকেন। এসময় চুলা থেকে অসাবধাণতায় মিথিলার পরণের শাড়িতে আগুন লাগে।

মিথিলা নিজেকে রক্ষায় দৌড়াদৌড়ির এক পর্যায়ে মজুদ তেলে আগুন ধরে। মুহূর্তের মধ্যে পুরো ফিলিং স্টেশনে আগুন ছড়িয়ে পড়ে। আগুনে প্রায় ৩০ হাজার লিটার জ্বালানি তেল, এক হাজার লিটার মবিল, নগদ ১৫ লাখ টাকা, একটি ট্যাংক লরি (ট্রাক) ও ২টি ট্রাকটরসহ প্রায় সোয়া কোটি টাকার ক্ষতি হয়েছে।

এসময় ব্যবসা প্রতিষ্ঠানের মালিক নিরব হোসেন (৪২), তার অন্তঃসত্বা স্ত্রী মিথিলা খাতুন (২৮) ও ছোট ভাই সবুজ সেখ (২৫) অগ্নিদগ্ধ হন। নিরব ও তার স্ত্রীকে প্রথমে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তাদের শারীরিক অবস্থা আশংকাজনক। দগ্ধ সবুজকে স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

ধুনট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের টিম লিডার হামিদুল ইসলাম জানান, রান্নার চূলা থেকে বিকেল ৫টার দিকে আগুনের সূত্রপাত ঘটে। প্রথমে আগুন নেভাতে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। কিস্তু আগুনের তীব্রতা বৃদ্ধি পেলে ফায়ার সার্ভিসের চারটি ইউনিটের চেষ্টায় দেড় ঘন্টা পর সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS