ভিডিও

সোমালিয়ান জলদস্যুদের কবলে পড়া বাগাতিপাড়ার জয় মাহমুদের পরিবার দুশ্চিন্তায়

প্রকাশিত: মার্চ ১৩, ২০২৪, ০৮:২২ রাত
আপডেট: মার্চ ১৩, ২০২৪, ১১:৪২ রাত
আমাদেরকে ফলো করুন

বাগাতিপাড়া(নাটোর)প্রতিনিধি: ভারত মহাসাগরে সোমালিয়ান জলদস্যুদের কবলে পড়া পণ্যবাহী বাংলাদেশি জাহাজের ২৩ নাবিক ও ক্রুদের মধ্যে রয়েছেন নাটোরের বাগাতিপাড়ার জয় মাহমুদ। জলদস্যুদের হাতে আটকা পড়ার খবরে দুশ্চিন্তা ভর করেছে তার পরিবার ও আত্মীয় স্বজনদের মধ্যে। পরিবারের সাথে সর্বশেষ যোগাযোগে তিনি জানিয়েছেন, দস্যুরা তাদের মোবাইল ফোন নিয়েছে । আর কথা নাও হতে পারে। এসব মা-বাবাকে যেন না জানানো হয়।

জয় উপজেলার পাঁকা ইউনিয়নের সালাইনগর এলাকার জিয়াউর রহমানের ছেলে। তিনি ওই জাহাজের অর্ডিনারি সি-ম্যান (সাধারণ নাবিক) হিসেবে কর্মরত। পরিবার সূত্রে জানা গেছে, জলদস্যুদের হাতে আটকের পর মঙ্গলবার দুপুরে জয় বিষয়টি তার চাচাতো ভাই মারুফ আলীকে জানান এবং মা-বাবা দুশ্চিন্তা করবেন ভেবে তাদের জানাতে নিষেধ করেন।

নাবিক জয় মাহমুদের বাবা জিয়াউর রহমান বলেন, বাড়ির বাইরে থাকায় ফোনে প্রথম ছেলের আটকের বিষয়ে জানতে পারেন। পরে বাসায় ফিরে বিষয়টি নিশ্চিত হন। হঠাৎ ছেলের জলদস্যুদের হাতে আটকের খবরে দুশ্চন্তিায় রয়েছেন বলে জানান তিনি। সেই সঙ্গে তিনি জয় মাহমুদসহ আটক বাংলাদেশি নাবিকদের দ্রুত উদ্ধার করে দেশে ফেরত আনারও দাবি জানান।

জানা গেছে, কেএসআরএম গ্রুপের মালিকানাধীন এসআর শিপিংয়ের জাহাজটি গত মঙ্গলবার দুপুর ১টার দিকে জলদস্যুদের কবলে পড়ে এবং দেড়টার দিকে মালিকপক্ষকে বার্তা পাঠায়। জাহাজটি মোজাম্বিক থেকে কয়লা নিয়ে সংযুক্ত আরব আমিরাতে যাওয়ার পথে ভারত মহাসাগরে জলদস্যুদের কবলে পড়ে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS