ভিডিও

মাটিডালীতে নদী খননের উদ্বোধন

বগুড়ার প্রাণ করতোয়া নদী খননের মধ্য দিয়ে মানুষের চাওয়ার পাওয়া মিলবে (ভিডিওসহ)

প্রকাশিত: মার্চ ১৪, ২০২৪, ১০:০০ রাত
আপডেট: মার্চ ১৫, ২০২৪, ১১:২০ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার: বগুড়া শহরতলীর মাটিডালী মোড়ে করতোয়া নদী খননের মধ্যে দিয়ে বগুড়ায় দ্বিতীয় দফা করতোয়া নদী খনন কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করা হলো।

বৃহস্পতিবার দুপুরে মাটিডালী বিমান মোড়ের কাছে পানি উন্নয়ন বোর্ড বগুড়ার নির্বাহী প্রকৌশলী মোঃ নাজমুল হকের সভাপতিত্বে আলোচনা সভা শেষে খনন কাজের উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পানি উন্নয়ন বোর্ড বগুড়ার তত্বাবধায়ক  প্রকৌশলী মোঃ আরিফুল ইসলাম, বগুড়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক, উপজেলা নির্বাহী অফিসার ফিরোজা পারভিন। বক্তব্য রাখেন জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইমলাম ডাবলু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইকবাল হোসেন, ডালিয়া নাসরিন রিক্তা, বাপা বগুড়ার সাধারণ সম্পাদক জিয়াউর রহমান জিয়া প্রমুখ। 

আলোচনা সভায় বক্তারা বলেন, করতোয়া নদী খননের পর এর দখল এবং দূষণমুক্ত রাখাটা চ্যালেঞ্জ | করতোয়া নদীর বগুড়া শহর অংশে নদীর তলদেশ ২ থেকে ৩ মিটার পুরু পলিথিনের স্তর রয়েছে। নদী খনন করার পর আর যেন একটা টিস্যু পেপারও করতোয়া নদীতে না ফেলা হয়। নদী দখলমুক্ত রাখাটাও এখন চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জ মোকাবেলায় সকলকে সক্রিয় হতে হবে। নদী খনন করে রাখলেও হবে না, দখলমুক্ত রাখতে হবে। করতে হবে দুষণ মুক্ত, তবেই নদী খননের সার্থকতা আসবে। 


বক্তারা বলেন, করতোয়া নদী হলো বগুড়া জেলার প্রাণ। জেলার প্রাণ রক্ষা করা না গেলে আমরা কেউই সুস্থ থাকতে পারবো না। বক্তারা  করতোয়া নদী খননে জেলা প্রশাসকের ভূমিকাকে বড় করে দেখেন। করতোয়া নদী খননের মধ্যে দিয়ে বগুড়ার মানুষের চাওয়ার পাওয়া হলো। সভায় জানানো হয় করতোয়া নদীর নাব্য ফেরাতে ১২৩ কিলোমিটার খনন এবং নদীর তীর সংরক্ষণের যে পরিকল্পনা গ্রহণ করা হয়েছে, তা অনেক দূর এগিয়েছে।


বগুড়া সদর-৬ আসনের সংসদ সদস্য অনুষ্ঠানস্থলে উপস্থিত হতে না পারলেও  মুঠোফোনে জনগনকে শুভেচ্ছা জানান এবং খনন খাজের উদ্বোধন ঘোষনা করেন। 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS