ভিডিও

কন্যা সন্তান হওয়ায় এক লাখে নবজাতককে বিক্রি করে দিলেন বাবা

প্রকাশিত: মার্চ ১৫, ২০২৪, ০৩:৫৮ দুপুর
আপডেট: মার্চ ১৬, ২০২৪, ১২:১৫ রাত
আমাদেরকে ফলো করুন

তিন কন্যার পরে চতুর্থবারও কন্যা সন্তান হওয়ায় নবজাতক সেই কন্যা সন্তানকে এক লাখ টাকায় বিক্রি করে দিয়েছেন ইউপি সদস্য বাবা হানিফ মৃধা। 

ঘটনাটি ঘটেছে পটুয়াখালী পৌর শহরের অ্যাপোলো হাসপাতালে। নবজাতকের মা শাহনাজ বেগম পটুয়াখালী সদর থানায় অভিযোগ করলে নবজাতকের বাবা এবং অ্যাপোলো হাসপাতালের নার্স লাইজুকে গ্রেফতার করেছে সদর থানা পুলিশ।

গ্রেপ্তারকৃত হানিফ মৃধা পটুয়াখালীর দশমিনা উপজেলার নিজাবাদ গোপালদী গ্রামের ৪নং ওয়ার্ড মেম্বার।

জানা যায়, হানিফ মৃধার স্ত্রী মোসাম্মৎ শাহনাজ বেগমের প্রসব বেদনা উঠলে ৩ মার্চ সকাল ৮টার দিকে পটুয়াখালীর এ্যাপোলো হাসপাতালে তাকে ভর্তি করা হয়। ওইদিন বিকালে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে একটি কন্যা সন্তানের জন্ম দেন তিনি। এর আগেও হানিফ মৃধা এবং শাহনাজ দম্পতির তিনটি কন্যা সন্তান রয়েছে। চতুর্থ কন্যা সন্তানের দায় এড়াতে এবং আর্থিক লাভবান হতে হানিফ মৃধা এ্যাপোলো হাসপাতালের নার্স লাইজু বেগমের সহায়তায় এক লাখ টাকার বিনিময়ে কন্যা সন্তানকে বিক্রি করে দিয়েছেন।

শিশুটির মা শাহনাজ বেগম জানান, বার বার নার্স লাইজু বেগমের কাছে আমার সন্তান কোথায় জানতে চাইলে সে বলেছিল বাচ্চা অসুস্থ থাকায় চিকিৎসার জন্য বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এখন আমি সন্তানকে ফিরে পেয়েছি। আমার স্বামীসহ যারা এ ঘটনায় জড়িত তাদের সকলের বিচার চাই।

লাইজু বেগম (নার্স) বলেন, পরপর চারজন মেয়ে সন্তান হওয়ার কারণেই হানিফ মৃধা তার মেয়েকে বিক্রি করেছেন। সে আমাকে অনুরোধ করে এ কাজ করিয়েছে।

পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম উদ্দিন বলেন, শাহনাজ বেগমের অভিযোগের ভিত্তিতে পটুয়াখালী ব্রিজের উপর থেকে বাচ্চা পাচারকালে লাইজু বেগমকে গ্রেপ্তার করা হয়েছে।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS