ভিডিও

সুজানগরে পানির দরে লাউ বিক্রি

প্রকাশিত: মার্চ ১৫, ২০২৪, ০৫:৫২ বিকাল
আপডেট: মার্চ ১৫, ২০২৪, ০৫:৫২ বিকাল
আমাদেরকে ফলো করুন

সুজানগর (পাবনা) প্রতিনিধি : পাবনার সুজানগরের হাট-বাজারে পানির দরে লাউ বিক্রি হচ্ছে। অনুকূল আবহাওয়া আর সঠিক সময়ে সার বিষ দেওয়ায় অধিকাংশ জমিতে লাউয়ের বাম্পার ফলন হয়েছে। কিন্তু উপজেলার হাট-বাজারে লাউয়ের বাজার মন্দা থাকায় কৃষকের মাঝে হতাশা দেখা দিয়েছে।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, চলতি রবি মৌসুমে উপজেলার সাগরকান্দী, নাজিরগঞ্জ, সাতবাড়ীয়া এবং ভায়না ইউনিয়নের চরাঞ্চলসহ উপজেলার ১০টি ইউনিয়নে প্রায় দেড়‘শ হেক্টর জমিতে লাউ আবাদ করা হয়েছে।

কৃষকরা জানান, গত ১০/১৫ আগেও উপজেলার অধিকাংশ হাট-বাজারে প্রতি পিস লাউ বিক্রি হয়েছে ৫০ থেকে ৬০টাকা দরে। কিন্তু বর্তমানে সেই লাউ বিক্রি হচ্ছে প্রতি পিস ৫ থেকে ১০টাকা দরে। এছাড়াও বাড়ি থেকে লাউ ভ্যান ভাড়া দিয়ে স্থানীয় হাট-বাজারে নিয়ে যেতে হয়।

বর্তমান বাজারে লাউ বিক্রি করে উৎপাদন খরচ তো দূরের কথা পরিবহন খরচই উঠছেনা। উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রাফিউল ইসলাম বলেন, বর্তমানে লাউয়ের চাহিদা কম। তাছাড়া হাট-বাজারে আমদানি অনেক বেশি। সেকারণে দাম কম।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS